আশাশুনীর শ্রীউলার পশ্চিম পুইজালা পাঞ্জেগানা মসজিদটি সংস্কারের দাবী স্থানীয়দের – Satkhira Vision

April 10, 2021, 2:17 pm

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ কলারোয়া: পরসম্পদ লোভীদের আইনের আওতায় আনার দাবীতে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন কলারোয়া: সরকারী নির্দেশনা অমান্য করায় ৮ জনকে জরিমানা সাতক্ষীরা: অসহায় ভ্যানচালকের ছেলের চিকিংসায় আর্থিক অনুদান প্রদান ১৪ এপ্রিল থেকে সব বন্ধ, ‘কঠোর লকডাউনে’ যাচ্ছে দেশ শ্যামনগর: বিদ্যুতের মেইন লাইনের তার ছিড়ে প্রাণ গেল শিশুর
আশাশুনীর শ্রীউলার পশ্চিম পুইজালা পাঞ্জেগানা মসজিদটি সংস্কারের দাবী স্থানীয়দের

আশাশুনীর শ্রীউলার পশ্চিম পুইজালা পাঞ্জেগানা মসজিদটি সংস্কারের দাবী স্থানীয়দের

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের পশ্চিম পুইজালা পাঞ্জেগানা মসজিদের দুরাবস্থা চরম আকার ধারণ করেছে। যাতায়াতের পথ পানিতে তলিয়ে থাকায় মুসল্লিদের পক্ষে মসিজদে যাতয়াত করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। কেয়ারের রাস্তার পাশে দুর্গম এলাকার মুসল্লিদের পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের জন্য মসিজদটি ২০১৩ সালে নির্মাণ করা হয়। গরীব এলাকার মুসল্লিরা অতিকষ্টে মসজিদটি নির্মাণ কাজে হাত দেন। মসজিদের নামে ০৮ শতক জমি দান করা হয়েছে। সেখানে যেমন অর্থ তেমন ভাবে মসজিদ ঘর নির্মাণ করা হয়। মাটির দেওয়াল, গোলপাতার বেড়া ও ছাউনি দিয়ে কোন রকমে সালাত আদায়ের উপযোগী করে মসজিদটি নির্মাণ করা হয়েছে।

বাঁশের চটা দিয়ে বারান্দা ঘিরে সংরক্ষণ করা হয়। কিন্তু দীর্ঘ প্রায় ৭ বছরে সেখানে আর তেমন কিছু করা সম্ভব হয়নি। ফলে দেওয়ালের মাটি খসে খসে পড়ে যাচ্ছে। ঘেরাবেড়া, ছাউনির গোলপাতা নষ্ট হয়ে যাচ্ছে বা গেছে। তারপরও মুসল্লিরা সেখানে নামাজ আদায় করতে পারছে এতটুকুতে সন্তুষ্ট। কিন্তু মহা বিপদ হয়ে দেখা দিয়েছে কেয়ারের রাস্তা নীচু হওয়ায় বর্ষা মৌসুমে তলিয়ে থাকার কারনে। ফলে মুসল্লিরা হাটু পানি ঠেলে মসজিদে যাতায়াতে বাধ্য হচ্ছে।

এতেকরে সকল মুসল্লি, বিশেষ করে বয়স্ক ও ছোটরা মসজিদে যেতে পারছেনা। এলাকাবাসী মসজিদটির উন্নয়নে আর্থিক সহযোগিতাসহ টিন বরাদ্দ দেওয়া, কেয়ারের রাস্তায় মাটি দিয়ে উচু করে সেখানে ইটের রাস্তার ব্যবস্থা করার জন্য ইউপি চেয়ারম্যানসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT