Spread the love

দেবহাটা প্রতিনিধি: সমাজের অবহেলিত, অসহায়, নির্যাতিত, নিপীড়িত মানুষদের বিনা খরচে সরকারীভাবে যাবতীয় আইনী সহায়তা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

শনিবার বেলা ১১ টায় দেবহাটা উপজেলা মুক্ত মঞ্চে জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরো বলেন, নির্যাতনের শিকার হওয়া স্বত্তেও অবহেলিত মানুষরা আর্থিক অস্বচ্ছলতা সহ নানাবিধ কারনে অনেক সময় ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হয়। যাতে করে সুবিধা বঞ্চিত কোন মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় সেজন্য সরকারীভাবে লিগ্যাল এইড কমিটির মাধ্যমে বিনা খরচে তাদেরকে যাবতীয় আইনী সহায়তা প্রদান করা হচ্ছে। এক্ষেত্রে বিচারপ্রার্থীদের স্থানীয় ইউনিয়ন বা উপজেলা লিগ্যাল এইড কমিটির মাধ্যমে জেলা লিগ্যাল এইড কমিটির কাছে আবেদন করতে হবে।

পরবর্তীতে জেলা লিগ্যাল এইড কমিটি সরকারী আইনজীবি দ্বারা তাদের মামলা পরিচালনা সহ ন্যায় বিচার নিশ্চিত করবে। পাশাপাশি সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, নারী নির্যাতন, বাল্যবিবাহ সহ সকল অপরাধ কর্মকান্ড নির্মুলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলেও বক্তব্যে সকলের প্রতি আহবান জানান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনির সভাপতিত্বে অনুষ্ঠিত লিগ্যাল এইড কমিটির কর্মশালাটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বিপিএম (বার), সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সিনিয়র সহকারী জজ সালমা আক্তার, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন, দেবহাটা সার্কেলে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার জামিরুল ইসলাম জামি, বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন নাহার, সিভিল সার্জন ডা: শেখ আবু শাহিন, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যডভোকেট এম শাহ আলম, বিজ্ঞ সরকারী কৌশুলী জামিনী কান্ত, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর এ্যডভোকেট তপন কুমার দাস, সাতক্ষীরা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাজমুন নাহার, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উজ্জল কুমার মৈত্র।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *