Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে সাড়ে ৪৪ কেজি ওজনের একটি কষ্টি পাথরের শিবমূর্তি উদ্ধার করেছে। বুধবার ভোর তিনটার দিকে সাতক্ষীরা শহরের কাটিয়া সরকারপাড়ার একটি বাড়ির দোতলার খাটের নীচ থেকে মুর্তিটি উদ্ধার করা হয়। 

এ সময় অবৈধভাবে মূর্তিটি মজুত রাখার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।  আটককৃতের নাম পীযুস কান্তি মিত্র (৫০)। তিনি সাতক্ষীরা পৌরসভার ২ নং ওয়ার্ডের সরকারপাড়ার দেবপ্রসাদ মিত্রের ছেলে।

খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরা শাখার ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক এম মাহামুদুর রহমান মোল্লা বুধবার বিকেল সাড়ে চারটায় তার অফিসে এক প্রেস ব্রিফিং এ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের কাটিয়া সরকারপাড়ায় পীযুস মিত্রের বাড়িতে অভিযান চালানো হয়। 

এ সময় ওই বাড়ির দোতলার একটি ঘরে তল্লাশি চালিয়ে বক্স খাটের নীচ হতে একটি কষ্টি পাথরের শিবমূর্তি উদ্ধার করা হয়। যার ওজন ৪৪ কেজি ৫০০ গ্রাম। এ সময় গৃহকর্তা পীযুস মিত্রকে আটক করা হয়।

তিনি আরো জানান, শিব মূর্তিটি যাচাই এর জন্য প্রত্নতত্ব বিভাগের খুলনা অফিসে পাঠানো হয়। সেখানকার বিভাগীয় কর্মকর্তা আফরোজা খান মিতা প্রাথমিকভাবে মূর্তিটি কষ্টি পাথরের বলে জানিয়েছেন।

আটককৃত ইলেকট্রিক মিস্ত্রি পীযুস মিত্রের দাবি, শিবমুর্তি পাঁচ বছর আগে তাদের পুকুর কাটার সময় মাটির তলা থেকে পাওয়া যায় । মূর্তিটি তারা পুজা করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *