‘আমরা অল্প টাকায় বিড়ি খেতে চাই’ – Satkhira Vision

April 14, 2021, 4:29 pm

সংবাদ শিরোনাম :
শ্যামনগর: বাঘের আক্রমণে লাশ হয়ে ফিরলেন হাবিবুর! শ্যামনগর: প্রেমের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু বাড়িতে হামলা! ঘর ও মন্দির ভাঙচুর সবাই সর্তক থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব: নজরুল ইসলাম দেবহাটা: মানুষের সাথে মৌমাছির বসবাস শ্যামনগর: ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল বাল্যবিবাহ শ্যামনগর: উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান কলারোয়া: সেবার দাফন টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা
‘আমরা অল্প টাকায় বিড়ি খেতে চাই’

‘আমরা অল্প টাকায় বিড়ি খেতে চাই’

এসভি ডেস্ক: ‘আমরা গরীব মানুষ, কম টাকায় বিড়ি ধূমপান করতে চাই’ এই’ স্লোগানকে সামনে রেখে বিড়ির উপর কর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে সাতক্ষীরা অঞ্চলের বিড়ি ভোক্তা পরিবার। 

মঙ্গলবার বেলা ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে শত শত বিড়ি ভোক্তা এ মানববন্ধনের আয়োজন করে।

বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি তৌহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. আব্দুর রউফ, বিড়ি ভোক্তা পরিবারের সদস্য সুমন, আলমঙ্গীর, সহিদুল ইসলামসহ আরও অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা গরীব মানুষ। আমরা অল্প টাকায় বিড়ি খেতে চাই। বিড়ির উপর কর চাপানোর সিদ্ধান্ত আমরা মানি না। এ সিদ্ধান্তকে আমরা প্রতিবাদ জানাই। একই সঙ্গে বিড়ির উপর সকল কর প্রত্যাহারের দাবি জানাই। প্রতি বছরই বিড়ির দাম বাড়ানো হচ্ছে। এতে করে ইস্ট ইন্ডিয়া কোম্পানির বৃটিশ আমেরিকার কোম্পানির সিগারেট ধুমপানে উৎসাহিত করা হচ্ছে।

অর্থমন্ত্রীর উদ্দেশ্যে বক্তারা বলেন, আপনি সিগারেটের দাম বৃদ্ধি করে বিড়ির উপর অর্পিত কর প্রত্যাহার করুন। মানববন্ধনে বিড়ির উপর বৈষম্যমূলক অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং ভারতের ন্যায় বিড়ি শিল্পকে কুঠির শিল্প ঘোষনা দাবিসহ ৭ দফা দাবি জানানো হয়।

এদেশে সিগারেট থাকবে যতদিন বিড়ি থাকবে ততদিন, বিদেশী সিগারেট বন্ধ কর, করতে হবে, বিড়িতে ট্যাক্স ছিল না বঙ্গবন্ধুর আমলে, ষড়যন্ত্র মানি না, মানবো এছাড়াও বিভিন্ন লেখা সম্বলিত প্লাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেয় শতাধিক বিড়ি ভোক্তা।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT