Spread the love

শেখ বাদশা, আশাশুনি: আশাশুনিতে অটিজম ও নিউিরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনডিডি) বিষয়ক দিনব্যাপী উপজেলা পর্যায়ের ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০ টায় এতিম ও প্রতিবন্ধীদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ন্যাশনাল একাডেমী ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিজ (এনএএএনডি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আয়োজনে ওয়ার্কশপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ। ক্লাশ পরিচালনা করেন, কলারোয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক তৌহিদুর রহমান ও অধ্যাপক ফারুক হোসেন, আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুন কুমার ব্যানার্জী, মেডিকেল অফিসার ডাঃ আশিকুর রহমান, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান।

সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম কুমার চক্রবর্তী, আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ ড. মিজানুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, নীল কণ্ঠ সোম, প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সেকেন্দার আলি প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষক, প্রতিবন্ধী বাচ্চাদের অভিভাবক, ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও স্কাউটবৃন্দ অংশ নেন।