সন্ধ্যা ৬টার দিকে মহাশক্তিধর ঘূর্নিঝড় ফণি বাংলাদেশে আঘাত করবে! – Satkhira Vision

May 13, 2021, 3:06 am

সংবাদ শিরোনাম :
তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক কলারোয়া পৌরসভায় সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ কালিগঞ্জ: ট্রাকের নিচে ঝাঁপ দিয়ে ঋণগ্রস্ত দলিল লেখকের আত্মহত্যা
সন্ধ্যা ৬টার দিকে মহাশক্তিধর ঘূর্নিঝড় ফণি বাংলাদেশে আঘাত করবে!

সন্ধ্যা ৬টার দিকে মহাশক্তিধর ঘূর্নিঝড় ফণি বাংলাদেশে আঘাত করবে!

এসভি ডেস্ক: প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ‘ফণী’ তাণ্ডব চালাচ্ছে ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে। মহাশক্তিধর এই ঘূর্নিঝড় বাংলাদেশে আঘাত করবে সন্ধ্যা ৬টার দিকে।

শুক্রবার (৩ মে) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে অধিদফতরের কার্যালয়ে সর্বশেষ ব্রিফিংয়ে এতথ্য জানান বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের মহাপরিচালক শামছুদ্দিন আহমদ।

তিনি জানান, ঘূর্ণিঝড় ফণি সন্ধ্যা ৬টার দিকে খুলনা এবং তৎসংলগ্ন এলাকায় প্রবেশ করবে। এটা সারা রাত ধরে বাংলাদেশর ওপর দিয়ে অতিক্রম করবে। খুলনা, রাজশাহী হয়ে রংপুর হয়ে অতিক্রম করবে। 

এর আগে শুক্রবার দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে উপ-পরিচালক আয়েশা খাতুন জানান, হ্যারিকেনের গতি সম্পন্ন ভয়াল ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছে।  বাংলাদেশের সমুদ্রবন্দরগুলোর মধ্যে বর্তমানে ফণী মোংলা সমুদ্রবন্দর থেকে সবচেয়ে কম দূরত্বে অবস্থান করছে।

এর আগে স্থানীয় সময় শুক্রবার (৩ মে) সকাল ৮ টায়  ভারতের ওড়িশা রাজ্যের গোপালপুর উপকূলে আঘাত হানে এ ঘূর্নিঝড়। ঘণ্টায় ১৯৫ কিলোমিটার গতিবেগে ওড়িশা উপকূলে আছড়ে পড়েছে। মহাশক্তিধর ঘূর্নিঝড়ের ভয়াবহ তাণ্ডবে লণ্ডভণ্ড গোটা ওড়িশা। সকালে সেখান থেকে এখন পর্যন্ত ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। 

পূর্বাভাস ছিল শুক্রবার দুপুরে ওড়িশার উপকূলে পুরী এবং চাঁদবালিতে আছড়ে পড়বে ফণী। কিন্তু গতি বেড়ে যাওয়ায় তার আগে সকাল ৮টা নাগাদই ওড়িশার উপকূলে শুরু হয়ে যায় প্রবল ঝোড়ো হাওয়া এবং তুমুল বৃষ্টি। আর দুপুর ১২টার মধ্যেই উপকূল ভাগে পুরোপুরি পৌঁছে যায় ফণী। অর্থাৎ উপকূলে পৌঁছে যায় ‘আই অফ দ্য স্টর্ম’ বা ঝড়ের কেন্দ্রবিন্দু। তারপর থেকেই প্রবল গতিতে এগিয়ে যাচ্ছে পশ্চিমবঙ্গের দিকে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT