আশাশুনি: নিজের ইচ্ছেমত প্রগতি সমবায় সমিতি পরিচালনা করছেন সবুর মিস্ত্রী – Satkhira Vision

March 4, 2021, 5:53 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: করোনার টিকা নিলেন পিপি আব্দুল লতিফ সাতক্ষীরা: মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা, আহত ৮ কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
আশাশুনি: নিজের ইচ্ছেমত প্রগতি সমবায় সমিতি পরিচালনা করছেন সবুর মিস্ত্রী

আশাশুনি: নিজের ইচ্ছেমত প্রগতি সমবায় সমিতি পরিচালনা করছেন সবুর মিস্ত্রী

আশাশুনি প্রতিনিধি: উত্তর বেদকাশী প্রগতি বহুমুখী সমবায় সমিতি লিঃ এর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

দুর্নীতি ও অনিয়মের প্রতিকার প্রার্থনা করে সদস্যদের পক্ষ থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর আবেদন ও থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

৪৮ জন সদস্যদের নিকট থেকে আম মোক্তার নামা গ্রহিতা উত্তর বেদকাশী গ্রামের আব্দুল হামিদ শেখের পুত্র জাহাঙ্গীর আলম কর্তৃক থানায় দাখিলকৃত অভিযোগ ও সমবায় দপ্তরে প্রতিকার প্রার্থনা করে লিখিত আবেদন সূত্রে জানাগেছে, দীর্ঘদিনের পুরাতন সমিতিটি ২৪/১১/২০০৮ সালে সরকারি রেজিষ্ট্রিভুক্ত হয়। রেজিষ্ট্রেশন নং ২৫১/কে।

সমিতি রেজিষ্ট্রী হওয়ার পর থেকে সমিতির সভাপতি আঃ সবুর মিস্ত্রী সমবায় নীতিমালা না মেনে নিজের ইচ্ছেমত সমিতি পরিচালনা করে আসছেন। গণতান্ত্রিকভাবে নির্বাচন না করে নিজেই সভাপতি পদে বহাল আছেন। সমিতির সদস্যদের সঞ্চয়ের টাকা উত্তোলনে তালবাহনা করে আসছেন।

সঞ্চয়ের টাকা ৬০% এর বেশী উত্তোলন করতে না দিয়ে শক্তি খাটিয়ে আসছেন। ৬০% টাকা উত্তোলনে সম্মত না হলে পরবর্তীতে কোন টাকা দেওয়া হবেনা মর্মে হুমকী ধামকী দিয়ে সদস্যদেরকে থামিয়ে রাখেন। কেউ আইনের আশ্রয় নিলে সঞ্চয়ের টাকা ব্যয় করে প্রতিহত করা হবে। কার্যকরী কমিটি নীতিমালা মেনে কোন কাজ করছেনা, সদস্যদের মতামতের গুরুত্ব দেওয়া হয়না। বিশেষ কোন গুরুত্বপূর্ণ কাজও সদস্যদের না জানিয়ে করে আসছেন। অডিট নোটের সাথে সঞ্চয় ও শেয়ারের কোন মিল পাওয়া যাচ্ছেনা।

বিগম ৩ বছর ৯ মাসে সমিতির লভ্যাংশের কোন অংশ সঞ্চয়কারীদের খতিয়ানে জমা করা হয়নি। অনিয়ম ও দুর্নীতির হাত থেকে রক্ষা পেতে সমিতির ১২০ জন সদস্যের মধ্যে ৪৮ জন সদস্য জাহাঙ্গীর আলমের নামে আম মোক্তার নামা করে দিয়েছেন। তাদের ন্যায্য অধিকার ফিরিয়ে আনতে জাহাঙ্গীর আলম থানায় অভিযোগ ও সমবায় দপ্তরে লিখিত আবেদনের মাধ্যমে প্রতিকার প্রার্থনা করেছেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT