সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও! – Satkhira Vision

February 27, 2021, 6:33 am

সংবাদ শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত বিকালে সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে ১৩টি পদের বিপরিতে ৪১ জনের মনোনয়ন পত্র জমা কলারোয়া: ২ কেজি গাঁজাসহ কেঁড়াগাছীর উজ্জ্বল আটক দেবহাটা: হ্যান্ডকাপ খুলে পালানো সেই মাদক ব্যবসায়ী ফের গ্রেপ্তার দেবহাটাঃ জমি বিক্রি করতে নিষেধ করায় গর্ভধারিনী ‘মা’কে পিটালো ছেলে! সাতক্ষীরা: বাবার সাথে দেখা করানোর আশ্বাসে ভবানীপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণ দেবহাটা: হ্যান্ডকাপ খুলে মাদক ব্যবসায়ীর পলায়ন! কলারোয়া: সোনাবাড়িয়ায় আওয়ামী লীগের আলোচনা সভা মানুষের সুস্থ জীবনের জন্য নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই: আব্দুল কাইউম সরকার
সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও!

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও!

এসভি ডেস্ক: স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দকৃত কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে সিভিল সার্জন অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চ।

বুধবার দুপুরে বিক্ষোভ কর্মসূচিতে এ সময় বক্তব্য রাখেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক অ্যাড.ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম, সাবেক পিপি অ্যাড. ওসমান গণি, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জি প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য প্রায় ১৩ কেটি টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্ত্বেও সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নিতীবাজ কর্মচারী পারস্পরিক যোগসাজশে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারি কোষাগার থেকে তুলে নেন।

সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম আকস্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়। ইতিমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক।

তারা এসময়, স্বাস্থ্য খাতের এই কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িত তৎকালীন সিভিল সার্জন ডাঃ তৌহিদুর রহমান, ষ্টোর কিপার এ.কে ফজলুল হক ও হিসাব রক্ষক আনোয়ার হোসেনের গ্রেফতার ও বিচারের জোর দাবী জানান।

বিক্ষোভ কর্মসূচি শেষে তারা সাতক্ষীরা জেলা প্রশাসক ও সিভিল সার্জনের মাধ্যমে প্রধান মন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী ও দুদকসহ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT