Spread the love

ফিরোজ জোয়ার্দ্দার: কলারোয়ার কাকডাঙ্গা সীমান্তে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে অবৈধ পথে ভারত থেকে আনা ভারতীয় স্বর্ণ- রূপা ও হন্ডির নগদ টাকা (রূপি) সহ পাচারকারী সামসুর সরদার(৫০)কে আটক করেছে সীমান্তরক্ষী বিজিবি।

রোববার (২১ শে এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার কেঁড়াগাছি বাজার পাঁকা রাস্তার উপর থেকে চোরাচালান পন্যসহ তাকে আটক করা হয়। 

আটক সামসুর সরদার কেরালকাতা ইউনিয়নের বেড়বাড়ী গ্রামের মৃত মাওলা সরদারের ছেলে। এই ঘটনায় আটক পাচারকারীকে মামলা দিয়ে চোরাচালান পন্যসহ থানা পুলিশের কাছে সােপর্দ করে বিজিবি। 

কাকডাঙ্গা ক্যাম্পের কোম্পানী কমান্ডার হাবিলদার নূর আলম জানান, তার নেতৃত্বে সীমান্ত এলাকায় চোরাচালান বিরোধী টহলরত অবস্থায় জানতে পারেন যে এক পাচারকারী অবৈধভাবে সীমান্তের সোনাই নদী পার হয়ে কেঁড়াগাছি বাজার এলাকা দিয়ে চোরাচালান পন্য পাচার করেছে। পরে সেখানে অভিযান চালিয়ে চোরাকারবারী সামসুর সরদারকে ভারতীয় স্বর্ণ- রূপা ও হন্ডির টাকাসহ হাতে নাতে আটক করা হয়।

আটক পাচারকারীর কাছ থেকে চোরাচালান পন্য ভারতীয় স্বর্ণ ১ভরি ৯ আনা। যাহার মধ্য ২ টি চেইন, আংটি ১ টি, কানের রিং ১ জোড়া, নাকফুল ২টি, ৪ ভরি রূপার মধ্য ২টি নূপুর, সিটি গোল্ডের ১৮ টি চেইন, হাতের চুড়ি ১১ জোড়া, হাতঘড়ি ৩ টি, স্যামসং মোবাইল ও সিমসহ ৩ টি হ্যান্ডসেট ও ভারতীয় নগদ  হন্ডির টাকা উদ্ধার করা হয়। 

সর্বমোট  আনুমানিক মূল্য দুই লক্ষ বাইশ হাজার একশত সতের টাকার চোরাচালান পন্যসহ পাচারকারী সামসুর সরদারকে মামলা দিয়ে কলারোয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে বিজিবি। এই ঘটনায় হাবিলদার নূর আলম বাদী হয়ে আটক চোরাচালান পন্যসহ পাচারকারী সামসুর বিরুদ্ধে থানায় মামলা নং (১৭) দায়ের করেন।

সোমবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।