আশাশুনিতে মৎস্য ঘেরের বাঁধ কেটে অর্ধ লক্ষ টাকার ক্ষতি সাধন – Satkhira Vision

March 6, 2021, 1:41 pm

সংবাদ শিরোনাম :
জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: ৫০ বোতল ফেনসিডিলসহ কাথন্ডার মাকফুর গ্রেফতার
আশাশুনিতে মৎস্য ঘেরের বাঁধ কেটে অর্ধ লক্ষ টাকার ক্ষতি সাধন

আশাশুনিতে মৎস্য ঘেরের বাঁধ কেটে অর্ধ লক্ষ টাকার ক্ষতি সাধন

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি সদরে মৎস্য ঘেরের বাঁধ কেটে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করা ও দখল অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকাল ৮টার দিকে দাসেরআটি গ্রামে এ ঘটনা ঘটে। দাসেরআটি গ্রামের মৃত সুরেন মন্ডলের পুত্র নিমাই ও বিনয় মন্ডল ৩০ ও ৫৫ নং খতিয়ানে সাবেক ৪৯০, হাল ২৪৫ ও ২৪৬ দাগে পৈত্রিক ৩০ শথক জমি ১৭/১৮ বছর ভোগ দখল করে আসছেন। যার মধ্যে ৮ শতক জমি ভিপি খতিয়ানভুক্ত হয়েছে। ওই ভিপি খতিয়ানভুক্ত ৮ শতকসহ ৪০ শতক জমি তারা ডিসিআর নিয়ে বৈধ ভাবে দখলে আছেন।

ওই জমি এওয়াজ করে তারক চন্দ্র মন্ডলের পুত্র নির্মল বর্তমানে সেখানে মৎস্য ঘের করে ভোগ দখলে আছেন। কিন্তু আশাশুনি সদর ইউনিয়নের বাইরে শ্রীউলা গ্রামের ছোহরাব গাজীর পুত্র নূর মোহাম্মদ তহশীলদারের সাথে যোগসাজস করে তাদের অজ্ঞাতে উক্ত জমি ডিসিআর নিয়েছে দাবী করে জমি দখল নিতে ষড়যন্ত্র করে আসছিল।

ষড়যন্ত্রের অংশ হিসাবে নূর মোহাম্মদ, তার পুত্র নুর হোসেন ও সোহাগ, ভাইস আজম আর ৫/৬ জনকে নিয়ে দা-শাবল, লাঠি, কোদাল, নাথনা নিয়ে সোমবার সকাল ৮ টার দিকে ঘেরের বাঁধ কাটতে যায়। বিনয়ের স্ত্রী অনিমা, নিমাই মন্ডল জবর দখলে বাধ সাধলে তাদেরকে দা-শাবল, লাঠি নিয়ে হুমকী-ধামকী দিয়ে হঠিয়ে দেয়। তারা ঘেরে বাঁধ কেটে দেয়। ঘেরের মাছসহ বাঁধ কাটায় তাদের প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ভীত সন্ত্রস্থ সংখ্যালঘু পরিবারের সদস্যরা চরম ভাবে শংকিত হয়ে পড়েছেন। পথে বের হলে তাদেরকে বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হতে পারে বলে তারা আশংকা করছেন।

এব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাসহ প্রশাসন ও জন প্রতিনিধিদের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT