Spread the love

দেবহাটা প্রতিনিধি: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা -০৩ আসনের সাংসদ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি বলেছেন, শেখ হাসিনার শাসনামলে প্রয়োজনীয় ধান বীজ ও রাসায়নিক সার নেয়ার জন্য কৃষকদের জীবন দিতে হয়না। বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। কৃষিখাতের উন্নয়নে যুগোপযোগী বিভিন্ন প্রকল্প অব্যাহতের পাশাপাশি কৃষকদের সুবিধার্থে সকল সেবা বিনামুল্যে দিচ্ছে সরকার।

এখন আর কোন কৃষককে ধান বীজ বা রাসায়নিক সারের জন্য লাইনে দাড়িয়ে অসহনীয় ভোগান্তি সহ্য করতে হয়না। কোন কৃষককে সারের দাবীতে আন্দোলন করে গুলি খেয়ে মরতে হয়না। বিগত বিএনপি নেতৃত্বাধীন জোটের শাসনামলে যেসকল ধান বীজ ও রাসায়নিক সারের জন্য কৃষকদের হাহাকার করতে হয়েছে, সেসকল কৃষি সামগ্রী এখন কৃষকরা ঝামেলা ছাড়াই সহজে এবং বিনামুল্যে পাচ্ছে। তাই ক্ষুধা-দারিদ্রমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের পাশাপাশি সকল কৃষকদের কৃষি পন্য উৎপাদন ও বাজারজাত করনে অধিকতর উদ্যোগী হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার বিকাল ৩টায় দেবহাটা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে কৃষকদের মাঝে উচ্চ ফলনশীন ধান বীজ ও রাসায়নিক সার বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি রুহুল হক।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ধান বীজ ও রাসায়নিক সার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী, উপজেলা কৃষি কর্মকর্তা জসীম উদ্দীন।

এসময় দেবহাটা উপজেলার ২৫০ জন কৃষকের প্রত্যেককে প্রতি বিঘা জমি চাষাবাদের জন্য ০৫ কেজি উচ্চ ফলনশীল জাতের ধান বীজ, ১৫ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি (পটাশ) সার বিতরন করেন এমপি রুহুল হক।