Spread the love

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার জমিজমা সংক্রান্ত পুর্ব বিরোধকে কেন্দ্র করে কওছার আলী গাজী (৪৫) নামের এক অসহায় পরিবারের বাড়ীতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ী ভাঙচুর, নগদ টাকা-স্বর্নালঙ্কার, ইঞ্জিনভ্যান সহ অন্যান্য মালামাল লুটপাট এবং পরিবারের সদস্যদের পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষরা।

কওছার আলী উপজেলার পুষ্পকাটি গ্রামের কেয়ামদ্দীন গাজীর ছেলে এবং কুলিয়া ইউনিয়নের বিল শিমুলবাড়ীয়া গ্রামের বাসিন্দা।

বৃহষ্পতিবার রাত ১১ টার দিকে বিল শিমুলবাড়ীয়া গ্রামের কওছার আলীর বাড়ীতে পরিকল্পিতভাবে এ হামলার ঘটনাটি ঘটে।

এঘটনায় ক্ষতিগ্রস্থ কওছার আলী জানান, বিল শিমুলবাড়ীয়া গ্রামে তার বসত ভিটা ও পাশ্ববর্তী একটি মৎস্য ঘের নিয়ে দীর্ঘদিন ধরে একই এলাকার মৃত ফজলুল কাদের খোকনের স্ত্রী সাতক্ষীরা শহরের সুলতানপুরের বাসিন্দা রওশনারা খাতুন রুবি’র সাথে বিরোধ চলে আসছিলো।



বৃহষ্পতিবার রাত ১১ টার দিকে প্রতিপক্ষ রওশনারা খাতুন রুবি’র কথামতো চরবালিথা গ্রামের মোস্ত মোল্যার ছেলে এমদাদুল হক, বিল শিমুলবাড়ীয়া গ্রামের মোস্তফা সরদারের ছেলে লিয়াকাত হোসেন, মৃত সাত্তার সরদারের ছেলে বাবলু সরদার, মৃত সরো সরদারের ছেলে সাইফুল্লাহ, সাইফুল্লাহ সরদারের ছেলে জুয়েল, ছরু সরদারের ছেলে রিয়াজুদ্দীন, আজিজ সরদারের ছেলে মাহফুজ, মিজান, রফিকুল বিশ্বাসের ছেলে নাজমুল হোসেন অজ্ঞাত ২০/২৫ জনের সশস্ত্র সন্ত্রাসী বাহিনী নিয়ে তাদের বসতভিটায় অতর্কিত হামলা চালিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে বাড়ী, গোয়ালঘর, সৌর বিদ্যুতের প্যানেল, ঘরের শোকেস, অন্যান্য আসবাবপত্র ভাঙচুর সহ মালামাল লুট করতে থাকে।

এসময় হামলাকারী সন্ত্রাসীরা তাদের ঘরের দেয়াল,এ্যরামিটের চাল ও অন্যান্য আসবাবপত্র ভাঙচুর করে দু’লক্ষাধিক টাকার ক্ষতিসাধনের পাশাপাশি ঘরের শোকেসে থাকা নগদ ১ লক্ষ ৭৫ হাজার টাকা, প্রায় ৩ ভরি স্বর্নালঙ্কার, একটি ইঞ্জিনভ্যান ও বাই সাইকেল সহ অন্যান্য মুল্যবান জিনিসপত্র লুট করে নেয়।

এঘটনায় বাঁধা দিতে গেলে অসহায় কওছার আলী, তার স্ত্রী জাহেদা ও মেয়ে হেনা খাতুনকে লোহার রড দিয়ে পিটিয়ে মারাত্বক জখম করে। পরে স্থানীয়রা ঘটনাস্থলে এসে তার স্ত্রী জাহেদাকে উদ্ধার করে সখিপুরস্থ দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনায় খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে দেবহাটা থানা পুলিশ। এরিপোর্ট লেখা পর্যন্ত হামলাকারীদের আসামী করে দেবহাটা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিলো বলে জানিয়েছে ভুক্তভোগী পরিবারটি।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে হামলা ও মারপিটের ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় এখনো কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান ওসি।