Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নে নতুন প্রকল্প এপিএলই এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে দরগাহপুর ইউনিয়ন পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। দরিদ্র প্রান্তিক জনগোষ্ঠির জন্য এজেন্সি এবং প্লাটফরম বিনির্মান করা, তাদের সামাজিক মর্যাদা বৃদ্ধি, জীবন জীবিকার মান উন্নয়ন এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সরকারি সম্পদ ও সেবা প্রাপ্তির ক্ষেত্রে অধিগম্যতা বৃদ্ধি পায় (এপিএলই) প্রকল্পের আওতায় পল্লী চেতনা সংস্থা কাজ করতে যাচ্ছে। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় জানুয়ারি ২০১৯ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত ৩ বছর মেয়াদী এই প্রকল্পের আওতায় ৯৪ লক্ষ ৫৫ হাজার ৯৪৮ টাকা প্রকল্প ব্যয় নির্ধারন করা হয়েছে।

দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মরিাজ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মূল আলোচনা তথা প্রকল্পের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী কাজী বাবর আলি। সভায় সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা শ্যামল কুমার অধিকারী, ইউপি সচিব মুনশী মাহফুজুর রহমান, উপ সহকারী কৃষি কর্মকর্তা সানা আবু জাফর, শিক্ষক মোস্তাফিজুর রহমান, সকল ইউপি সদস্য এবং পল্লী চেতনার মাঠ সংগঠক আজমিরা আক্তার ও মোসলেমা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।

লক্ষিত ভূমিহীন প্রান্তিক অসহায় জনগোষ্ঠির বিভিন্ন ধরনের সুবিধা এবং আইনগত সহায়তা দিতে, বয়স্ক, নি¤œবর্ণের মানুষের সামাজিক অবস্থার অগ্রগতি সাধন এবং জীবন জীবিকার মান উন্নয়ন, বিকল্প আয়ের সুযোগ সৃষ্টি ও অতি দরিদ্র মানুষের জন্য গৃহীত নীতিমালার যথাযথ বাস্তবায়নে প্রকল্পের আওতায় কাজ করা হবে।