Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যায় মন্দিরের নামে ডিসিআর কৃত জমির দখল নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছে।

গুরুতর আহত ২ জনকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানাযায়, কুল্যা রাজবংশী পাড়া কালিমন্দির কমিটির নামে কুল্যা মৌজায় ১ নং খাস খতিয়ানে ১৭৭৮ নং দাগে ৫ একর ৩৫ শতক জমি ডিসিআর নিয়ে ভোগ দখল করে আসছেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। দীর্ঘ ৩ বছর যাবৎ দখল নিয়ে আসলেও একই গ্রামে হরিপদ মন্ডল, দেবব্রত পরামান্য, বিশ্বজিৎ পরামান্য, প্রণয় মন্ডল, কৃষ্ণ কান্ত রায়, জহরলাল সরকার, আঃ হান্নান গাজীসহ তাদের লোকজন ওই জমি জবর দখলের চেষ্টা করে আসছিলেন।

২৬ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে কমিটির সদস্য অমল বিশ্বাস, দিলীপ মন্ডল, প্রদীপ রায়, সন্নাসী সরকার, সুব্রত বিশ্বাস বাজার থেকে বাড়ি ফেরার পথে হরিপদ মন্ডলের বাড়ির সামনে পৌছালে আসামীরা দা, শাবল, লোহার রড, বাঁশের লাঠি ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর আক্রমণ করে মারাত্মক জখম ও হত্যার চেষ্টা করে। পাশের লোকজন এগিয়ে গেলে আক্রমণকারীরা আইনের ব্যবস্থা নিলে মৃত্যুর ভয় দেখিয়ে কেটে পড়ে।

এ ব্যাপারে মন্দির কমিটির সদস্য দেবাশীষ পরামান্য বাদী হয়ে আশাশুনি থানায় ৩০ এপ্রিল মামলা (নং-১৪) রুজু করেছেন। আসামীরা মামলা উঠিয়ে নিতে হুমকী দিচ্ছে। ঘটনাকে ভিন্নখাতে প্রবাহের জন্য আসামীরা ঘটনাস্থলে উপস্থিত না থাকা লাভলু সরদার, কামরুল সরদারকে অভিযুক্ত করে ২২ জনকে বিবাদী করে আদালতে পৃথক মামলা দায়ের করেছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।