*/
আশাশুনিতে ১ কোটি টাকার সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপন করা হচ্ছে

আশাশুনিতে ১ কোটি টাকার সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপন করা হচ্ছে

শেখ বাদশা, আশাশুনি প্রতিনিধি: ধনী-গরীব সকলের গৃহে আলোর ব্যবস্থা নিশ্চিত করতে আশাশুনি উপজেলায় সোলার সিস্টেম কার্যকর করতে কাজ শুরু হয়েছে। উপজেলায় ৯৮ লক্ষ ৬৭ হাজার টাকার হোম সোলার সিস্টেম ও স্টীক লাইট সরবরাহ ও স্থাপন করা হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় ইটকল কতৃক মনোনীত প্রতিষ্ঠান সৃজনী বাংলাদেশ নামের একটি সোলার কোম্পানী ৭৬ টি প্রজেক্টের অধীন ৫৭১ পরিবার বা প্রতিষ্ঠান বা রোডে সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপনের কাজ করছে।

টিআর জেনারেল কর্মসূচির আওতায় ২১টি প্রকল্পে ১৫৬টি হোম সোলার সিস্টেম ও স্টিক লাইট স্থাপনে ২৮ লক্ষ ৬৪ হাজার ৭০ টাকা, কাবিটা (জেনারেল) কর্মসূচির আওতায় ১৩টি প্রকল্পে ১৫২টি হোম সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপনে ৩৭ লক্ষ ৩৭ হাজার ১৭৭ টাকা, টিআর (এমপি মহোদয়) প্রকল্পের আওতায় ২৫টি প্রকল্পে ১০৩টি হোম সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপনে ২৮ লক্ষ ৩৯ হাজার ১১৩ টাকা, কাবিটা (এমপি মহোদয়) প্রকল্পের আওতায় ৫পি প্রজেক্টে ১৪৮টি হোম সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপনে ৩১ লক্ষ ১৫ হাজার ৪২০ টাকা এবং জেলা প্রশাসক মহোদয়ের অনুকূলে ১২টি হোম সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপনে ৪ লক্ষ ২৬ হাজার ২৩০ টাকা বরাদ্দ দেওয়া গয়েছে।

সোলার সিস্টেম ও স্টীক লাইট স্থাপিত হলে উপজেলার একটি বিশেষ শ্রেণির পরিবার ও গুরুত্বপূর্ণ স্থানে রাতে আলোর সমস্যা দূর হয়ে যাবে।

Please Share This Post in Your Social Media


Deprecated: File Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/comsatkhira/public_html/wp-includes/functions.php on line 5580

Comments are closed.




© সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০১৮ Satkhiravision.Com
Design & Developed BY ThemesBazar.Com

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/comsatkhira/public_html/wp-includes/functions.php on line 5275