Spread the love

তালা প্রতিনিধি: ৪৯ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মহান উপলক্ষে সোনার বাংলা সংগঠনের উদ্যোগে সাতক্ষীরা জেলার তালা উপজেলার মাদরায় মানব স্মৃতিসৌধ তৈরি করা হয়।

মানব স্মৃতিসৌধ তৈরিতে অংশ গ্রহণ করে পারমাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পারমাদরা পল্লী শ্রী মাধ্যমিক বিদ্যালয়,মাদরা অগ্রণী মাধ্যমিক বিদ্যালয়, মাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিচায়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থীগণ। স্ব স্ব বিদ্যালয় র্যালিতে বের হয়ে সকাল সাড়ে ৭টায় মাদরা অগ্রণী মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে একত্রিত হয়। 

সোনার বাংলা সংগঠন(SBS) এর পরিচালক মোহন বিশ্বাস বলেন, আমদের সংগঠন সর্বদা এলাকাতে সৃজনশীল কিছু করা উদ্যোগ নিয়ে থাকে। তার ধারাবাহিকতায় আজ মানব স্মৃতিসৌধ তৈরি করেছে। 

সোনার বাংলা সংগঠন এর সদস্য জয়ন্ত গাইন,সুমন সরকার, আশিষ গাইন,তাপস গাইন,মুকুল গাইন,দীপ্তিরাজ মন্ডল,হিরণ্ময় রায়,রজনী ঢালী,দীপু গাইন বলেন আমাদের সংগঠন সর্বদা সমাজ কে সচেতন করে তোলার জন্য কাজ করে চলেছে। 
অন্য দিকে গ্রামের সাধারণ মানুষ মানব স্মৃতিসৌধ দেখার জন্য সকাল সাড়ে ৭টায় থেকে মাঠ এসে ভিড় জমায়।

সকাল ৮ টায় ৪৬২ জন শিক্ষক, শিক্ষার্থী দ্বারা তৈরি মানব স্মৃতিসৌধ ১০ মিনিট স্থায়ি থাকে। এসময় সমবেত কন্ঠে জাতীয় সংগীত, শহীদ দের আত্মার শান্তি কামনায় নিরবতা পালন সহ নানা কর্মসূচী পালন করা হয়।

সকাল সাড়ে ৮  টায় আলোচনা সভা শুরু হয় এসময় বক্তব্য প্রদান করেন পারমাদরা স. প্রা. বিদ্যালয়ের প্রধান শিক্ষকা কবিতা রাণী রায়,সহকারী শিক্ষক দীপক গাইন,পারমাদরা পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় কৃষ্ণ গাইন,মাদরা অগ্রণী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোরঞ্জন সরকার, মাদরা স. প্রা. বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কৃষ্ণ রায়,বিচায়ন স. প্রা. বিদ্যালয়ের প্রাধান শিক্ষক সত্যরঞ্জন সরকার।

জাহিদ হোসাইন

০১৭৩৫২৮৪৯৭৪

২৬.০৩.১৯