Spread the love

নিজস্ব প্রতিনিধি: মহান স্বাধীনতা, জাতীয় দিবস ও ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে সোমবার দুপুরে প্রেসক্লাবের শহীদ আলাউদ্দীন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, আনিসুর রহিম, সাবেক সহ-সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, এম. কামরুজ্জামান, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, আব্দুল জলিল, বরুণ ব্যানার্জী, আমিনুর রশিদ, ফরিদ আহমেদ ময়না, কাজী শওকত হোসেন ময়না, শফিউল ইসলাম শফি প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, ৩০ লাখ শহীদের রক্ত ও লক্ষ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে। কিন্তু স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও সাতক্ষীরার গণকবর গুলো এখনও সংরক্ষণ করা হয়নি। একই সাথে সাতক্ষীরার গণকবরসহ স্বাধীনতা যুদ্ধের সময়ের সঠিক ইতিহাস কেউ ভাল ভাবে বলতে পারেননা এবং লিপিবদ্ধও করা হয়নি। তাই প্রেসক্লাবের পক্ষ থেকে গণকবরসহ স্বাধীনতার সঠিক ইতিহাস সংগ্রহের জন্য একটি কমিটি করার ঘোষণা দেয়া হয়।