দেবহাটা বিবিএমপি হাইস্কুলে শিক্ষার্থী নিবন্ধনে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ – Satkhira Vision

March 8, 2021, 5:29 am

সংবাদ শিরোনাম :
এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার
দেবহাটা বিবিএমপি হাইস্কুলে শিক্ষার্থী নিবন্ধনে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

দেবহাটা বিবিএমপি হাইস্কুলে শিক্ষার্থী নিবন্ধনে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশন হাই স্কুলে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের নিকট থেকে নিবন্ধনের জন্য অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে।

এবিষয়ে শনিবার সকাল ১১টায় বিদ্যালয়ের অর্ধায়নরত শিক্ষার্থীরা ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, যশোর গত ১০ মার্চ বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের নিবন্ধন ফিস বাবদ ১৮০ টাকা নির্ধারণ করে দেয়। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ সেখানে ৩২০ টাকা আদায় করছে। একই সাথে ছবি তোলার জন্য আরো ৩০ টাকা প্রদান করতে হচ্ছে।

নাম প্রকাশের অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, আমাদের নিবন্ধনের জন্য অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। যা আমাদের পরিবারের জন্য খুবই কষ্টদায়ক। তাই আমরা সবাই মিলে নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছি।

অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মদন মোহন পালের কাছে জানতে চাইলে তিনি বলেন, বোর্ড ফি ১৮০ টাকা কিন্তু বিভিন্ন স্কুল নিচ্ছে ২০০ টাকা। আমরা অর্ধবার্ষিকীয় ফি হিসাবে ১০০ টাকা ও বোর্ড ফি, ইন্টারনেট খরচসহ সব মিলে ৩০০ টাকা নির্ধারণ করেছি।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন সাতক্ষীরা ভিশনকে জানান, বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগ করা মাত্রই একজন অফিসারের উপর তদন্ত ভার অর্পন করেছি। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT