Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত থাকা ও নাশকতার অপরাধে বিস্ফোরকদ্রব্য মামলায় আসামী জয়নগর ইউনিয়ন বিএনপি’র নেতা বজলু সরদার (৪৬) কে আটক করেছেন থানা পুলিশ।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার ওফাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় তলা বিল্ডিংয়ের নিজ তলা থেকে নির্বাচন বানচাল করার লক্ষে একাধিক জামায়াত- বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে নাশকতা পরিকল্পনা জড়িত থাকায় দায়ে তাকে ঘটনাস্থান থেকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অজ্ঞাত ৪০/৫০ জন আসামী।

এদিকে থানা পুলিশের সাঁড়াসি  অভিযানে একাধিক নাশকতা মামলা ও শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামীরা গ্রেফতার আতংকে এলাকা থেকে আত্নগোপন করেছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান জানান, বিগত নির্বাচনের মতো এবারও উপজেলা নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অপরাধে নাশকতা পরিকল্পনাকারী ইউনিয়ন বিএনপি- জামাতের একাধিক নেতাকর্মীদের নিয়ে গোপন বৈঠক করছিল। পরে পুলিশ ওই স্কুলে অভিযান চালিয়ে নাশকতা পরিকল্পনা দায়ে বিস্ফোরকদ্রব্য উদ্ধার সহ বজলু সরদারকে আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় একাধিক নাশকতাকারীরা। তাদের আটকের অভিযান অব্যহত রযেছে। তাছাড়া একাধিত নাশকতা মামলার আসামীরা গ্রেফতার এড়াতে বাড়ী ছেয়ে অন্যত্রে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যাচ্ছেনা। তবে অভিযান অব্যহত রয়েছে। আটক নাশকতাকারী বজলু সরদার উপজেলার জয়নগর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে ও একাধিক নাশকতা মামলার আসামী।

আটককৃত বজলু সরদারের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরকদ্রব্য আইনে ৩/৬ তথসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমাতা আইনে একটি মামলা নং (৭) ১০/১২/১৮ দায়ের করা হয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।