ময়লাযুক্ত খাওয়ার অনুপযোগি পানি সরবরাহ করছে সাতক্ষীরা পৌরসভা – Satkhira Vision

March 2, 2021, 7:12 pm

সংবাদ শিরোনাম :
কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাতক্ষীরা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ করোনার ভ্যাক্সিন নিলেন সাতক্ষীরা ভিশনের বার্তা সম্পাদক জাকির
ময়লাযুক্ত খাওয়ার অনুপযোগি পানি সরবরাহ করছে সাতক্ষীরা পৌরসভা

ময়লাযুক্ত খাওয়ার অনুপযোগি পানি সরবরাহ করছে সাতক্ষীরা পৌরসভা

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পৌরসভার সাপ্লাই পানির মূল্য অযৌক্তিকভাবে দ্বিগুন বৃদ্ধির প্রতিবাদ এবং পৌর এলাকায় সর্বত্র সুপেয় পানির সরবরাহ নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে এ মাবনন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিজুর রহমান মাসুমের পরিচালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, অধ্যক্ষ সুভাষ সরকার, অধ্যক্ষ আশেক ই এলাহী, জেলা বাস্তহারা লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, স্বপন কুমার শীল, শেখ ওবায়েদুস সুলতান বাবলু, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশি, লায়লা পারভীন সেঁজুতি, মাধব দত্ত, প্রকৌশলী মশিউর রহমান পলাশ, জাহিদা আক্তার মৌ, সায়েম ফেরদৌস মিতুল, প্রণয় সরকার প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভা যে পানি সরবরাহ করছেন তা খাওয়ার অযোগ্য। যে পানি সাতক্ষীরা পৌর কর্তৃক সরবরাহ করেন সেই পানি পৌরসভার মেয়র কাউন্সিলররা নিজেরাই পান করেন না। তারা নিজেরা জারিকেনের পানি ক্রয় করে খান। অথচ নাগরিকদের খাওয়ার জন্য ময়লাযুক্ত খাওয়ার অনুপযোগি পানি সরবরাহ করছেন। এছাড়া অধিকাংশ সময়ই পানি থাকেই না। ইচ্ছেমত আবার সাতক্ষীরা পৌর কর্তৃক পানির বিল দ্বিগুন করেছেন। মনে রাখবেন পৌরসভা জনগনের প্রতিষ্ঠান। আপনারা জনগনের সেবক। সুতরাং জনগনের বিরুদ্ধে অবস্থান করলে টিকতে পারবেন না। একদিকে সকলকে প্রতিমাসে সাপ্লাই পানির বিল দিতে ৪/৫ শত টাকা অন্যদিকে খাওয়ার জন্য প্রতিটি পরিবারের জারের পানি ক্রয় করতে প্রায় ৬/৭ শত ব্যয় হচ্ছে।  আগামী ২৮ মার্চের মধ্যে ওই দ্বিগুন বিল প্রত্যাহার না করলে সাতক্ষীরা পৌরসভার সকল পানি গ্রাহকদের পানির বিল পরিশোধ না করার আহবান জানানো হয়। 

বক্তারা আরো বলেন, সাতক্ষীরা পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা। এখানে মাছ-মাছি নিধনের জন্য বরাদ্দ থাকলেও গত কয়েক বছরে একবারও মশা-মাছি নিধনের জন্য ফগার মেশিন ব্যবহার করা হয়নি। অথচ জেলার প্রত্যান্ত এলাকা শ্যামনগরে মশা নিধনের জন্য প্রায়ই ফগার মেশিন ব্যবহার করা হয়। অবিলম্বে দাবি মেনে নেওয়া না হলে সাতক্ষীরা পৌরসভা ঘেরাওসহ সাতক্ষীরার সকল জনগনকে সাথে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। 


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT