Spread the love

কলারোয়া প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) খুলনা বিভাগে শ্রেষ্ঠত্বের তালিকায় এবার প্রথম স্থান অধিকার করেছে।

বুধবার কলারোয়া দুপ্রক এর সভাপতি আখতার আসাদুজ্জামান (চান্দু) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (খুলনা) আমরা ‘স্মৃতির আঙিনায়, ক্যানভাস, কালি-কলম, প্রত্যয়, মাধুরী এবং সতীর্থ’ শিরোনামে ছয়টি স্থির অ্যালবাম জমা দিয়ে বাছাইকৃতভাবে শ্রেষ্ঠত্বের তালিকায় এবার শীর্ষস্থান অধিকার করেছি।

২০১৮ সালের পুরো বছর জুড়ে কলারোয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) যে কার্যক্রম সমূহ পরিচালনা করেছিল সেগুলোর উপরে তৈরি করা হয়েছিল ঐ অ্যালবাম গুলো। বিভাগীয় এই অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে কলারোয়া দুপ্রকের সভাপতি আরো বলেন, দুর্নীতি বিরোধী ‘নৈতিকতাবোধ’ জাগ্রত ও সততা চর্চার লক্ষ্যে কলারোয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইতোমধ্যে শিক্ষার্থীদের নিয়ে ‘সততা সংঘ’ নামে একটি সংগঠনও করা হয়েছে।

এছাড়াও ইউনিয়ন পর্যায়ে দুপ্রক এর কমিটি গঠনের করে বিভিন্ন সেমিনার ও সচেতনামূলক অনুষ্ঠানের মাধ্যমে দুর্নীতি বিরোধী প্রচারণা অব্যাহত রেখেছে কলারোয়া উপজেলা দুপ্রক। কলারোয়া দুপ্রকের এই কৃতিত্ব গৌরবের উল্লেখ করে অভিনন্দন জানিয়েছেন কমিটির সহ-সভাপতি কাজী শামসুর রহমান, মিসেস লতিফা আখতার (হেনা), সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, সদস্য- জুলফিকারুজ্জামান জিল্লু, অধ্যাপক এ.এইচ.এম কামরুজ্জামান পলাশ, উৎপাল কুমার সাহা, মোঃ আজহারুল ইসলাম, জাহিদুর রহমান খান চৌধুরী।

উল্লেখ্য, গত বছর কলারোয়া দুপ্রক খুলনা বিভাগে শ্রেষ্ঠত্বের তালিকায় ছিল তৃতীয় স্থানে।