Spread the love

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা বাজারে উপজেলা নির্বাচন উপলক্ষে নৌকার নির্বাচনী অফিস উদ্ভোধন শেষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এসএম আফজাল হোসেন হাবিল বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ট সন্তান। আমরা তাদের শ্রদ্ধা-সন্মান করি। তাদের জন্য ত্রিশ লক্ষ শহীদদের রক্ত ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রামহানীর বিনিময়ে অর্জিত আমাদের এ স্বাধীনতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যখন মুক্তিযুদ্ধারা সরাসরি যুদ্ধে অংশ গ্রহন করে পাকিস্তানী দোসরদের কাছ থেকে বাংলাদেশ ছিনিয়ে এনে দেশ স্বাধীন করেছেন। তখন বঙ্গবন্ধুর জন্য আমরা পেয়েছি স্বাধীনতা আর লাল- সবুজের পতাকা।

এ লাল- সবুজের পতাকার জন্য মুক্তিকামী মুক্তিযুদ্ধার জীবন বাজী রেখে দেশ স্বাধীন করায় আজ বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়াতে পেরেছে শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে। বঙ্গবন্ধুর প্রতিক নৌকা। আর নৌকার জন্য বঙ্গবন্ধু জীবন দিয়ে বাংলাদেশের মানুষের জন্য স্বাধীনতা এনে দিয়েছিলো। বঙ্গবন্ধুর ডাকে সেদিন যারা যুদ্ধ করেছিলেন তারা মুক্তিযুদ্ধা। আর এই মুক্তিযুদ্ধারা যদি বঙ্গবন্ধুর সাথে বেঈমানী করে নৌকার পক্ষে ভোট না চেয়ে আনারস প্রতিকের পক্ষে ভোট করেন তাহলে আওয়ামী লীগের জন্য এটা খুব লজ্জ্বাজনক। নৌকার বিপক্ষে যারা ভোট চাইছেন তারা শেখ হাসিনার সঙ্গে বেঈমানী করেছে। তাদের আওয়ামীলীগ করার অধিকার নেই।

সোমবার (১৮ ই মার্চ) রাত ১০ টার দিকে কেড়াগাছি ইউনিয়নের প্রানকেন্দ্র বালিয়াডাঙ্গা বাজারে নৌকার নির্বাচনী অফিস উদ্ভোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথী’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কেড়াগাছি ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক শাহিনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের দপ্তার সম্পাদক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ইউপি সদস্য আলহাজ্জ্ব নজরুল ইসলাম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ রুহুল কুদ্দুস। কেড়াগাছি ইউনিয়ন যুবলীগের আহবায়ক এমডি সেলিম রেজার পরিচালনায় উদ্ভোধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা বদরুজ্জামান, মুজিবুর রহমান, কাওছার আলী, এজাহার আলী, আশরাফ হোসেন, আজিজুল হক, আবু বক্কর সিদ্দিক, ইমান হোসেন, নজরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা আশরাফ আলী, ইবাদুল ইসলাম, আবু তাহের, আলতাফ হোসেন, সোহাগ হোসেন, সাইফুল ইসলাম, আবু লিটন, কবীর হোসেন, ইমামুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, শরিফুল ইসলাম, আলী হোসেন, রিপন হোসেন, রানা হোসেন, ইমন, উজ্জ্বল, রায়হান প্রমুখ।