Spread the love

নিজস্ব প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি বলেছেন, বঙ্গবন্ধু ৭মার্চের ভাষণে স্বাধীনতার চূড়ান্ত ডাক দিয়েছেন। তবে অনেক আগে থেকে তিনি স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছিলেন।

তিনি আজ সোমবার (১৮ মার্চ) দুপুরে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

সাতক্ষীরায় চার দশক আগে বেক্সিমকো গ্রুপের ফিসারিজ লি: নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল বলে এ জেলার প্রতি তার আন্তরিকতা রয়েছে উল্লেখ করে সালমান ফজলুর রহমান বলেন, সাতক্ষীরায় এগ্রোবেজড ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে।

এ সময় প্রধান অতিথি সালমান ফজলুর রহমান এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের উন্নয়নে ব্যক্তিগতভাবে দশ লাখ টাকার অনুদানের ঘোষণা দেন।

এ সময় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ।

এ সময় তিনি বলেন, ‘আমার সাতক্ষীরা উন্নয়নের দিক দিয়ে অনেক পিছিয়ে রয়েছে। সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশন ও সাতক্ষীরায় একটি বিদ্যুৎ প্লান তৈরি সহ সাতক্ষীরার উন্নয়নে বিভিন্ন দাবী তুলে ধরেন ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সালমান এফ রহমানের একান্ত সচিব জাহিদুল ইসলাম ভুঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুতমিশ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের সরদার, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপ্পি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের সভাপতি বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মীর মাহমুদ হাসান লাকি, মীর তানজীর আহমেদ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.এ খালেক, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল লতিফ, মীর মোশারফ হোসেন মন্টু, আঃ করিম বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন খান লিপি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎস্না আরা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক ফারজিনা নাহিদ নিগার, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা সাগর, শেখ আব্দুস সেলিম, মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী প্রমুখ। 
আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ও সাতক্ষীরার শিল্পীদের সমন্বয়ে মনোঙ্গ সাংস্কুতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম।