একটি শিক্ষিত জাতিই পারে একটি শিক্ষিত সমাজ গড়তে: রবি – Satkhira Vision

March 8, 2021, 5:57 am

সংবাদ শিরোনাম :
এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার
একটি শিক্ষিত জাতিই পারে একটি শিক্ষিত সমাজ গড়তে: রবি

একটি শিক্ষিত জাতিই পারে একটি শিক্ষিত সমাজ গড়তে: রবি

শেখ বাদশা, আশাশুনি প্রতিনিধি: বাংলাদেশ এখন উন্নয়নের মহা সড়কে দূর্বার গতিতে এগিয়ে চলছে। দেশের মানুষ দেখছে এ সরকারের সময়ে দেশ এখন কত এগিয়ে। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উপর আলাদা ভাবে নজর রেখেছে। বর্তমান সময়ে দেশে কোন শিশু শিক্ষা বঞ্চিত হয়ে থাকবে না। কোন শিশু কন্যাকে বাল্য বিবাহ হতে দেবে না সরকার। সুশিক্ষায় শিক্ষিত ও স্বাভলম্বি হয়ে স্বামীর বাড়ীতে যাবে মেয়েরা। কারণ একটি শিক্ষিত মা তথা একটি শিক্ষিত জাতিই পারে একটি শিক্ষিত সমাজ গড়তে।

সন্ত্রাসী স্টাইলের রাতনীতি করে দেশ চালানো যায় না, তার জন্য প্রয়োজন হয় মনসত্য ও শিক্ষা। তোমরা আগামী দিনে ভবিষৎ, আমি তোমাদের জন্য দোয়া করি লেখা পড়া শিখে তোমরাই একদিন সাতক্ষীরার নাম আরও উজ্জল করবে।

শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা সদর উপজেলা ধুলিহর ইউনিয়নের ভালুকা চাদঁপুর আদর্শ ডিগ্রী কলেজে এমপি সংবর্ধনা, শিক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলি বলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠান শুরুতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের জন্য কলেজ হলরুমে “মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার” উদ্বোধন করেন প্রধান অতিথি। পরে কলেজ প্রাঙ্গণে এক আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ এ.আর.এম মোবাশ্বেরুল হক জ্যোতি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, ধুলিহর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু, জেলা আওয়ামী লীগের সদস্য অতিরিক্ত পিপি এ্যাড. আব্দুল লতিফ, অবঃ প্রাপ্ত শিক্ষত মোঃ খলিলুর রহমান চৌধুরী, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, গাভা কলেজের অধ্যক্ষ শিবপদ গাইন, ভালুকা চাঁদপুর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মহাসিনুল ইসলাম, ভালুকা চাঁদপুর আদর্শ কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাহানা মহিদ, ভালুকা চাঁদপুর আদর্শ কলেজের উপাধ্যক্ষ মোঃ ওবায়দুল্লাহ, সহকারি অধ্যাপক রেজাউল করিম, সৈয়দ নাজমুল হক বকুল, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন অয়ন ও সুমাইয়া সুলতানা সহ ভালুকা চাঁদপুর আদর্শ কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ভালুকা চাঁদপুর আদর্শ কলেজের সহকারি অধ্যাপক শরীফ আহমদ।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT