Spread the love

শ্যামনগর প্রতিনিধি: USAID (ইউ এস এ আই ডি) এর অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও বাংলাদেশ সরকারের যৌথ বাস্তবায়নে পরিচালিত নবযাত্রা প্রকল্পের উদ্যোগে শ্যামনগর উপজেলায় মা-শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ এর উদ্বোধন করা হ‌য়ে‌ছে।

১২ ও ১৩ই মার্চ শ্যামনগর উপজেলার মু‌ন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ হলরুমে লীড মাদার অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কাশেম মোড়ল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ মেফতাউল আলম, নবযাত্রা প্রকল্পের এম সি এইচ এন অফিসার মোঃ ইস্রা‌ফিল ইসলাম। পরিবার পরিকল্পনা পরিদর্শক শ্রীবাস মন্ডল। এছাড়াও মুন্সিগঞ্জ ইউনিয়নে কর্মরত কর্মী আবু তালেব, শারমিন সুলতানা ও অন্যান্য কর্মীবৃন্দ।

লিড মাদার প্রশিক্ষণ সম্পর্কে ইস্রা‌ফিল ইসলাম বলেন, শ্যামনগরের ১২ টি ইউনিয়নের ২৮৮টি টিকা কেন্দ্রে দুই জন করে মোট ৫৭৬ জন মায়েদের মা শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে দক্ষ করে গড়ে তোলা হবে। যাতে করে প্রকল্প পরবর্তী সময়ে এলাকার সকল মায়েদের পুষ্টি বিষয়ে পরামর্শ প্রদান করতে পারেন এবং সরকারের চলমান টিকা প্রদান কার্যক্রম সহ অন্যান্য স্বাস্থ্য বিষয়ক সকল কাজে প্রশিক্ষিত মায়েরা প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করতে পারেন।