Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মহেশ্বরকাটিতে হিন্দু সম্প্রদায়ের দু’শতাধিক বছরের পুরনো থান উচ্ছেদের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। সমঝোতা বৈঠকে ব্লুগোল্ডের ঠিকাদার থান পুনঃ স্থাপন ও মাটি ভরাটের কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। মহেশ্বরকাটি স্লুইস গেটের কাছে ২০০ বছরের পুরনো হরিত্থান অবস্থিত।

এখানে হিন্দু সম্প্রদায়ের মানুষ হরি পুজা ও শ্মশান পুজা করে থাকে। ব্লুগোল্ড এর উদ্যোগে নতুন স্লুইস গেট নির্মান করা হয়েছে। গেটের খাল খননে ব্যবহৃত এস্কেবেটর (বেকু মেশিন) দিয়ে মঙ্গলবার মাটি কাটার কাজ করার সময় মাটি কাটার প্রয়োজন নাই এমন স্থানে অবস্থিত থানটি ভেঙ্গে দেয়। স্থানীয়রা জানতে পেরে প্রতিরোধ গড়ে তুললে মেশিন চালক, তার সহযোগি ও ঠিকাদারের প্রতিনিধি বাবলু তাদেরকে এসও ও ব্লুগোল্ডের আমান সাহেব ভাংতে বলেছেন জানিয়ে সুযোগ বুঝে কেটে পড়েন। পুজা কমিটির সভাপতি অনাঙ্গ কুমার দাশ বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

রবিবার সকালে ব্লুগোল্ড এর কর্মকর্তাবৃন্দ, ঠিকাদার আঃ বারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে সর্ব সম্মত সিদ্ধান্তে উপনীত হন যে, ঠিকাদার থান পুনঃ নির্মান, মাটি ভরাট, পাশের শ্মশান নির্মাণ কাজ করে দেবেন। এ কাজ সোমবার থেকে শুরু করা হবে বলে জানাগেছে।