দেবহাটা প্রতিনিধি: দেবহাদেবহাটার কামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রবণ,দৃষ্টি প্রতিবন্ধী শিশু বান্ধব স্কুলের উদ্বোধন করা হয়েছে।

রোববার বেলা ১১টায় ইউকে এইডের অর্থায়নে সিডিডি’র সহযোগীতায় এবং মানবাধিকার জনবল্যাণ ফাউন্ডেশনের বাস্তবায়নে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদ্বোধন পূর্বে আলোচনা সভায় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিডিডি’র এ এইচ এম নোমান খান।

বিশেষ অতিথি ছিলেন কামটা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইমান আলীর, সিডিডি’র সিনিয়র কর্মকর্তা ডাঃ সাজ্জাদ কবির, হাফেজ আলহাজ্ব ছফেদ আলী।

বক্তব্য রাখেন এমজেএফ’র নির্বাহী পরিচালক আজহারুল ইসলাম, কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান শিমুল, সাংবাদিক মীর খায়রুল আলম, কামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শরিফুল ইসলাম প্রমুখ।

উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য দিলিপ চক্রবর্তী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোনায়েম হোসেন, মিতা চক্রবর্তী, আব্দুল গফুর, ওবায়দুল্লাহ, সেতু দাশ, শফিকুল ইসলাম, সাবিনা খাতুন, আবুল কাশেম, শিক্ষক সাবিকুন নাহার, বিলকিস নাহার, সালমা সুলতানা, সপ্না রানীসহ প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকদৃন্দরা। পরিচালনা করেন রেডিও নলতার উপস্থিপিকা রাশিদা পারভীন।

উল্লেখিত যে, বিদ্যালয়টিতে বিভিন্ন ধরনের প্রতিবন্ধী থাকায় এটি বাছায় করে নেওয়া হয়। পরবর্তীতে বিদ্যালয়ে শ্রবণদৃষ্টি প্রতিবন্ধীদের উপযোগী করর লক্ষ্য একটি র‌্যাম ও বাথরুমসহ বিদ্যালয় সংস্কার করা হয়। এদিকে, বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।