Spread the love

বিশেষ প্রতিনিধি: অনিয়ম, দুর্নীতি ও হয়রানীর অভিযোগ এনে  সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান গাইন এর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন একই ইউনিয়নের বসন্তপুর গ্রামের মৃত তরফাতুল্লার ছেলে হতদরিদ্র দিনমজুর খলিলুর রহমান।

আজ বৃহস্পতিবার সকালে নির্বাহী কর্মকর্তা বরাবর তিনি লিখিত অভিযোগ করেন।

দিনমজুর খলিলুর রহমান বলেন, আমি একজন রোগগ্রস্থ দিন মজুর। ভারী কোন কাজ করতে পারি না। ২০১৩ সালে  কঠিন হার্টের রোগ দেখা দিলে এলাকার মানুষদের সাহায্য নিয়ে তিনি অপারেশন করি। আমার জমি জায়গা নেই। সমান্য রোজগারের টাকায় সংসার চালাতে খুব কষ্ট হয় আমার। এমতাবস্থায় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের কাছে সাহায্যের জন্য আবেদন করি।
সম্প্রতি ভিজিডি কার্ডের ৩০ কেজি চাউল দেবে বলে আমার কাছ থেকে আইডি কার্ড ও ছবি নেন চেয়ারম্যান। সেই অনুযায়ী আমি চাউল দেয়ার দিন ইউনিয়ন পরিষদে যায়। কিন্তু ভিজিডির তালিকায় আমার নাম খুঁজে পাওয়া যায়নি। তখন বিষয়টি চেয়ারম্যানকে জানালে  তিনি আমাকে অপেক্ষা করতে বলেন। দুপুর গড়িয়ে বিকাল হলেও আমার নাম ডাকেনি। আমাকে চাউলও দেয়নি। সন্ধায় আমি বাড়ি ফিরে আসি।

চেয়ারম্যান আমাকে চাউল না দিয়ে হয়রানি করেছে। তাই আমি করায় চেয়ারম্যানের বিরুদ্ধে কার্যকর প্রদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন জানিয়েছি।

ইউপি চেয়ারম্যার মিজানুর রহমান গাইনের নিকট মুঠোফোনে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার ইউনিয়নে ৩১ হাজার ভোটার,  কার্ড পেয়েছি ৩ শ ৪৭ টি, এখন আমি কি করবো। সকলেই তো পাবেনা,  আর আমি দিতেও পারবো না। ভোটে পরাজিত হয়ে আমার প্রতিপক্ষরা আমাকে সামাজিক ভাবে হেয় করতে ওই দিনমজুরকে দিয়ে এগুলো করাচ্ছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, অভিযোগ পেয়েছি,  বিষয়টি খতিয়ে দেখবো।