বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ: নবজীবনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত – Satkhira Vision

February 27, 2021, 6:17 am

সংবাদ শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত বিকালে সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে ১৩টি পদের বিপরিতে ৪১ জনের মনোনয়ন পত্র জমা কলারোয়া: ২ কেজি গাঁজাসহ কেঁড়াগাছীর উজ্জ্বল আটক দেবহাটা: হ্যান্ডকাপ খুলে পালানো সেই মাদক ব্যবসায়ী ফের গ্রেপ্তার দেবহাটাঃ জমি বিক্রি করতে নিষেধ করায় গর্ভধারিনী ‘মা’কে পিটালো ছেলে! সাতক্ষীরা: বাবার সাথে দেখা করানোর আশ্বাসে ভবানীপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণ দেবহাটা: হ্যান্ডকাপ খুলে মাদক ব্যবসায়ীর পলায়ন! কলারোয়া: সোনাবাড়িয়ায় আওয়ামী লীগের আলোচনা সভা মানুষের সুস্থ জীবনের জন্য নিরাপদ খাদ্যের কোনো বিকল্প নেই: আব্দুল কাইউম সরকার
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ: নবজীবনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ: নবজীবনের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্দ্যোগে বৃহষ্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বপ্রামান্য ঐতিহ্যের স্বীকৃতি অসামান্য অর্জন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট ও নবজীবন ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা স্বতস্ফুর্তভাবে সকাল ১০টায় জেলা প্রশাসন আয়োজিত আনন্দ র‌্যালিতে অংশ নেয়।

র‌্যালী শেষে সকাল ১১টায় নবজীবন অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান ও নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণই ছিল স্বাধীনতার মূলমন্ত্র। মুক্তিযুদ্ধের পুর্ব থেকে জেল-জুলুম সহ্য করে বাঙালিকে মুক্তির চেতনায় উজ্জীবিত করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণে ইউনেস্কোর স্বীকৃতি বাঙালী জাতীর জন্য একটি ন্যায্য এবং গৌরবময় প্রাপ্তি। তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তোমাদের সঠিক এবং ভালো মানুষ হিসাবে গড়ে উঠতে হলে এবং প্রকৃত জ্ঞান অর্জন করতে হলে বাংলাদেশের ইতিহাস,ঐতিহ্য এবং জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। সাথে সাথে তার আদর্শ ও অনুপ্রেরনাকে কাজে লাগিয়ে সকলকে সঠিক ও সুন্দর জীবন গড়ার আহবান জনান তিনি।

নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের উপাধ্যক্ষ মীর মোঃ ফখরউদ্দীন আলী আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক খালিদ হোসেন ,সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ,বিভাগীয় প্রধান ও শিক্ষকদের মধ্যে দেব কুমার মন্ডল, জাকির হোসেন মিন্টু, অহিদুজ্জামান খান প্রমুখ।

   ছবি আছে

প্রেরক,
তারেকুজ্জামান খান
নির্বাহী পরিচালক
নবজীবন ,পলাশপোল ,সাতক্ষীরা । তাং- ০৭.০৩.১৯


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT