সন্দেহভাজন জেলেদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা – Satkhira Vision

March 4, 2021, 6:26 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: করোনার টিকা নিলেন পিপি আব্দুল লতিফ সাতক্ষীরা: মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা, আহত ৮ কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
সন্দেহভাজন জেলেদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা

সন্দেহভাজন জেলেদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা

এসভি ডেস্ক: পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পারমিট নিয়ে সুন্দরবনের গহীনে প্রবেশ করে বিষ প্রয়োগের মাধ্যমে মাছ শিকার করা হচ্ছে এমন অভিযোগে সন্দেহভাজন জেলেদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন কর্মকর্তা নূরী আলম শনিবার থেকে এ নিষেধাজ্ঞা জারি করেন।

শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ এলাকার জেলেরা সুন্দরবন থেকে ফিরে এসে জানান, জেলেরা বনবিভাগের অনুমতি নিয়ে সুন্দরবনে প্রবেশ করে খালের মধ্যে বিষ প্রয়োগ করে মাছ শিকার করে বিক্রি করছেন। এতে একদিকে বিভিন্ন প্রজাতির বড় মাছ মারা যাচ্ছে অন্যদিকে মাছের রেণুগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। ফলে সাতক্ষীরা রেঞ্জ এলাকার নদী খালে দেখা দিয়েছে মাছ সংকট। বিপাকে পড়েছেন সাধারণ মৎস্যজীবীরা। মুন্সিগঞ্জ সেন্ট্রাল কালিনগর মৌখালী ও পানখালী এলাকার অসাধু জেলেরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করছেন।

সুন্দরবন এলাকার শ্যামনগর উপজেলার কদমতলা বন স্টেশন কর্মকর্তা নূরী আলম বলেন, শনিবার থেকে সন্দেহভাজন জেলেদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সুন্দরবনের নদী ও খালে বিষ প্রয়োগে মাছ শিকারের বিষয়টি কঠোর নজরদারি করা হচ্ছে। অভিযোগের প্রমাণ পেলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT