Spread the love

শেখ বাদশা, আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কল্যানপুর গ্রামের জমির মালিকেরা অবৈধ দখলদারের হাত থেকে জমি ফেরৎ পেতে ও বকেয়া হারীর টাকা আদায়ে অভিযোগের প্রেক্ষিতে প্রশাসনের ন্যায় বিচারে সন্তুষ্ঠ হয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে।

শুক্রবার কল্যানপুর থারনতলা মৎস্য সেটে এ কর্মসূচি পালন করা হয়। কল্যানপুর মৌজায় আঙ্গলকাটা বিলে মৎস্য ঘেরের শতাধিক জমির মালিকের ৩ শতাধিক বিঘা জমি একই গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে বর্তমানে পলাশপোলের বাসিন্দা খালিদুর রহমান (বাবু) দীর্ঘদিন যাবৎ দখলে নিয়ে মৎস্য চাষ করে আসছেন।

অবৈধ দখল থেকে জমি ফেরৎ পেতে ও বকেয়া হারির টাকা আদায়ের জন্য তারা জেলা প্রশাসকের কাছে গণ শুনানীতে আবেদন করেন। জেলা প্রশাসক মহোদয় উপজেলা নির্বাহী অফিসার আশাশুনিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দায়িত্ব অর্পন করলে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা গত ২৭ ফেব্রুয়ারি উভয় পক্ষকে নিয়ে শুনানি শেষে বিবাদী বাবুকে বাদি পক্ষকে (জমির মালিকদের) জমি ফেরৎ দিতে ও বকেয়া হারির টাকা (২২ লক্ষ ৮০০০ টাকা) এক মাসের মধ্যে পরিশোধ করতে আদেশ করেন।

প্রশাসনের ন্যায় বিচারে সন্তুষ্ট হয়ে জমির মালিকরা মৎস্য সেট সড়কে আনন্দ মিছিল করেন। মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, আলহাজ্ব শহিদ উদ্দিন গাজী, হযরত আলি, হাফেজ মোস্তফা সানা, নান্টু, মিন্টু প্রমুখ।

বক্তাগণ উপরোক্ত বক্তব্য পেশ করার পাশাপাশি অবৈধ দখলদার বাবু কর্তৃক সম্প্রতি সংবাদ সম্মেলন করে শহিদ উদ্দিন সম্পর্কে মিথ্যা অপপ্রচার ও কটুক্তিসহ ষড়যন্ত্রমূলক বক্তব্য দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।