Spread the love

এসভি ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে সংগঠনটির আরেকটি অংশ।

বিদ্রোহী এই অংশের প্যানেলে ভিপি (সহ-সভাপতি) পদে প্রার্থী করা হয়েছে আগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. সোহান খানকে, আমিনুল শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুলকে জিএস (সাধারণ সম্পাদক) পদে প্রার্থী করা হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন থেকে এ প্যানেল ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ছাত্রলীগের প্যানেলে যোগ্যদের মূল্যায়ন হয়নি। তাই আমরা মনে করছি আমাদেরও নির্বাচনের অধিকার রয়েছে। তাই আমরা প্যানেল ঘোষণা করছি। আমরাও নির্বাচন করবো।

এর আগে রবিবার (২৪ ফেব্রুয়ারি) সহ-সভাপতি (ভিপি) পদে কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক (জিএস) পদে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানী এবং ঢাবি শাখা সাধারণ সম্পাদক সাদ্দাম হোসনকে ‍যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) পদে প্রার্থীর করে প্যানেল ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এছাড়া কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও ছাত্রমৈত্রী প্যানেল ঘোষণা করেছে। ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট, ছাত্র ইউনিয়ন তাদের প্যানেল ঘোষণার প্রস্তুতি চলছে। দুই-একদিনের মধ্যে তারা প্যানেল ঘোষণা দিতে পারে।

প্রসঙ্গত, প্রায় ২ যুগ পর গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। ঘোষিত তফসিল অনুযায়ী- ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ। ডাকসুর ২৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোয়নপত্র বিতরণ ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি, জমা দেয়ার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২ মার্চ। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৩ মার্চ। ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত। নিজ নিজ হলে এই ভোটগ্রহণ চলবে।