যুবলীগের সভাপতি শাহজাদা। ছবি: প্রতিনিধি

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়ায় যুবলীগের আনন্দ মিছিল শেষে বাড়ী ফেরার পথে সন্ত্রাসীরা হামলা চালিয়ে লাঙ্গলঝাড়া ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কবীরুল ইসলামসহ গ্রাম পুলিশ জাকির হোসেন ও নাজমুস সাকিবকে জখম করার ঘটনায় থানায় মামলা হয়েছে।

জখম: আওয়ামীলীগ নেতা

কলারোয়া উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও লাঙ্গলঝাড়া ইউপি চেয়ারম্যান মাস্টার নুরুল ইসলাম বাদী হয়ে কলারোয়া উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদাকে প্রধান আসামী করে ১৭ জনের নাম উল্লেখসহ অঙ্গত ৩০/৪০ জনকে আসামী করে থানায় একটি মামলা করেছেন।

আরো পড়ুন: কলারোয়ায় সন্ত্রাসী হামলায় জখম আওয়ামীলীগ নেতা

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজনীতির বিভিন্ন বিষয় নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে গতকাল (২৩ই ফেব্রুয়ারী) রাত সাড়ে ১০ টার দিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ফিরোজ আহম্মেদ স্বপনকে দলীয়ভাবে কলারোয়া উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের প্রার্থী মনোনীত করায় আনন্দ মিশিল করে কলারোয়া উপজেলা যুবলীগ।

ওই মিছিল শেষে বাড়ী ফেরার পথে পৌর সদরের পশু হাট মোড়ে পৌছানোমাত্র কাজী আসাদুজ্জামান শাহাজাদার নেতৃত্বে সন্ত্রাসীরা চেয়ারম্যানসহ তার লোকজনের উপর হামলা করে। এতে লাঙ্গলঝাড়া ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কবীরুল ইসলামকে কুপিয়ে জখম করে। এসময় আরো আহত হন গ্রাম পুলিশ জাকির ও যুবলীগ কর্মী নাজমুস সাকিব। হামলার সময় কবীরুল ও সাকিবের ব্যবহৃত দুটি মটর সাইকেল ভাংচুর করা হয়।

আরো পড়ুন: স্বপনকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনীত করায় কলারোয়ায় যুবলীগের আনন্দ মিছিল

খবর পেয়ে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে এবং আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পুলিশ ভ্যানে করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

তবে ওই ঘটনার সাথে সংশ্লিষ্টতা নেই জানিয়ে কলারোয়া যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান বলেন, আমি ওই ঘটনা সম্পর্কে কিছুই জানিনা। রাজনৈতিকভাবে আমাকে ঘায়েল করার জন্য আমাকে জড়িয়ে মামলা করা হয়েছে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। অভিযুক্তদের  বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরায় নৌকার মাঝি হলেন যারা!