Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বুধহাটায় যাতায়াতের পথ ঘিরে দিয়ে কয়েকটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে ।

প্রতিবেশি কর্তৃক একমাত্র যাতায়াতের পথটি বন্ধ করে রাখায় অসহায় হয়ে পড়েছে ওই পরিবারগুলো।

সরেজমিনে যেয়ে দেখা গেছে, দেবহাটার বুধহাটা ইউনিয়নের নৈকাটি পশ্চিমপাড়া গ্রামের মৃত নুর হোসেন সরদারের ছেলে সালাম সরদার, জিয়াউর রহমান, আব্দুস সামাদ, আব্দুর রাজ্জাক, শাহিনুর রহমানের ব্যবহারের একমাত্র সরকারি সম্পত্তির (খাস ভাঙাড়) পথ বন্ধ করে ঘেরা দেওয়ায় উল্লেখিত পরিবার গুলোকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। বর্তমান মাঠ জরিপে নালিশী সম্পত্তির নৈকাটি মৌজার ৩ নং খতিয়ানের সাবেক ৮৩২, বর্তমান ১৭, ১২ দাগের ৩ ও ৫ মোট ৮ শতক সম্পত্তি খাস এবং রাস্তার নামে রেকর্ড দেওয়া হয়েছে।

জানাগেছে, খাস সম্পত্তির পথে ঘিরে রেখেছেন প্রতিবেশি মৃত হানিফ সরদারের ছেলে আকিমুদ্দীন সরদার।

ভূক্তভোগী সালাম সরদার জানান, নৈকাটি মৌজার ০৩ নং খতিয়ানের সাবেক ৮৩২, বর্তমান ১৭, ১২ দাগের ৩ ও ৫ মোট ৮ শতক সম্পত্তি খাস এবং রাস্তার নামে রেকর্ড দেওয়া হয়েছে। বিগত বহু বছর ধরে এই পথটি আমরা কয়েকটি পরিবারসহ প্রতিবেশিরা ব্যবহার করছি। সম্প্রতি ওই রাস্তাটি ঘেরা দিয়ে যাতায়াতের পথ বন্ধ করে দেওয়ায় আমরা এক প্রকার অবরুদ্ধ হয়ে পড়েছি। ঘর থেকে বাহির হওয়ার কোন উপায় আমাদের নেই।

তবে আকিমুদ্দীন জানান, আমার রেকর্ডীয় সম্পত্তিতে আমি ঘেরা দিয়েছি।

ভূক্তভোগী পরিবার গুলো ভূমিদস্যু আকিমুদ্দীনের হাত থেকে খাস সম্পত্তির একমাত্র (রাস্তা) যাতায়াতের পথটি মুক্ত করার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ।