আশাশুনিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত – Satkhira Vision

March 2, 2021, 8:12 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাতক্ষীরা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ করোনার ভ্যাক্সিন নিলেন সাতক্ষীরা ভিশনের বার্তা সম্পাদক জাকির সাতক্ষীরা: আশাশুনির জাকিরকে খুনের দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড কলারোয়া: ৭টি ব্রান্ড নিয়ে বাপ্পি টেলিকমের নতুন শো-রুম উদ্বোধন স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ সঠিক ও নির্ভুল পরিসংখ্যান একটি দেশের উন্নয়নের প্রথম শর্ত সাতক্ষীরা: বর পছন্দ না হওয়ায় নববধূূূর আত্মহত্যা সাতক্ষীরা: ভাটায় যাওয়ার আগেই মাটির ট্রাক্টর কেড়ে নিল ২ শ্রমিকের প্রাণ
আশাশুনিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আশাশুনিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’১৯ পালিত হয়েছে।

বুধবার দিবাগত রাত ১২.০১মিনিটে আশাশুনি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পনের মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করা হয়। পুষ্পার্ঘ্য অর্পন করেন উপজেলা পরিষদ ও প্রশাসন এর পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার নেতৃত্বে বিভিন্ন দপ্তর প্রধানগন, মুক্তিযোদ্ধা সংসদ, আশাশুনি থানা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠন, আশাশুনি প্রেসক্লাব, আশাশুনি রিপোর্টার্স ক্লাব, উপজেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ, আশাশুনি ক্রীড়া ও সাংস্কৃতিক পরিষদ, সদর ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ সদস্য, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আশাশুনি সরকারি কলেজ, মহিলা কলেজ, আশাশুনি মডেল মাধ্যমিক বিদ্যালয়, মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৭টায় বিভিন্ন অফিসের কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, স্কুল, কলেজ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অংশ গ্রহনে বর্ণাঢ্য প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় শহীদ পাদদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে কবিতা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী, আলোচনা সভা ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে উপজেলার কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ে দিবসটি পালিত হয়েছে। সকাল ৭টায় শহীদ বেদীতে শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি ও শিক্ষার্থীদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৭.৩০টায় বিদ্যালয় চত্বর থেকে ম্যানেজিং কমিটি, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় বিদ্যালয় চত্বরে শেষ হয়। ৮.৩০টায় বিদ্যালয় চত্বরে শহীদদের স্বরণে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের দাতা সদস্য সাবেক মেম্বর আঃ হান্নান সরদার ও সহকারী শিক্ষক ছাবিলুর রাশেদ। সহকারী শিক্ষক অবনী কুমার মন্ডলের পরিচালনায় এসময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সবশেষে শহীদদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মনোজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওঃ আফসার আলী।

কাদাকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে উপজেলার কাদাকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিবসটি পালিত হয়েছে। সকাল ৯টায় বিদ্যালয় চত্বর থেকে প্রধান শিক্ষক কামরুল ইসলামের নেতৃত্বে এবং সহকারী শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় বিদ্যালয় চত্বরে শেষ হয়। পরে বিদ্যালয় চত্বরে শহীদদের স্বরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরার গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিবসটি পালিত হয়েছে। সকাল ৭টায় বিদ্যালয় চত্বর থেকে শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় বিদ্যালয় চত্বরে শেষ হয়। পরে বিদ্যালয় চত্বরে শহীদদের স্বরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক ইসমত আরা বেগমের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক তরিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক এম এম নুর আলম, সহকারী শিক্ষক তানজিলা খাতুন, অনুকূল চন্দ্র দেবনাথ, মনোরঞ্জন মন্ডল, ন্যাশনাল সার্ভিস কর্মী মনোয়ারা বেগম, লতা রাণী রায়, আশা’র শিক্ষা সেবিকা নাজমুন নাহার সুমা প্রমুখ উপস্থিত ছিলেন।

মৌলভী আব্দুল লতিফ কলেজ:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী, আলোচনা সভা ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে উপজেলার খাজরা ইউনিয়নের মৌলভী আব্দুল লতিফ কলেজে দিবসটি পালিত হয়েছে। রাত ১২.০১ মিনিটে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ সকালে কলেজ চত্বর থেকে ম্যানেজিং কমিটি, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পূনরায় কলেজ চত্বরে শেষ হয়। পরে কলেজ চত্বরে শহীদদের স্বরণে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পশ্চিম খাজরা ও দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়:

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের পশ্চিম খাজরা ও দূর্গাপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যদায় মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ৭ টায় শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন, ৭.৩০ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, ৮টায় বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে স্কুল চত্তরে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে অত্র প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম নুরুল আমিনের সভাপতিত্বে এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল হোসেন, অভিভাবক সদস্য আব্দুর রশিদ, আজিজুল ইসলাম, সহকারি শিক্ষক সুভাষ চন্দ্র সরকার, সুবর্ণা চক্রবর্তী, অনিমা হালদার প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT