Spread the love

উজ্জ্বল রায়, নড়াইল প্রতিনিধি: নড়াইল পুলিশ লাইন স্কুলে নাহিদা চৌধুরী সুমি-গ্রন্থাগারের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় নড়াইল পুলিশ লাইন স্কুলে নবনির্মিত এ গ্রন্থাগারের উদ্বোধন করা হয়েছে।

বিদ্যালয়টির সভানেত্রী নাহিদা চৌধুরী সুমির সভাপতিতে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শরফুদ্দীন, বিশিষ্ট সমাজসেবক গোলাম মোর্ত্তজা স্বপন প্রমুখ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অর্থায়নে ও বিদ্যালয়টির সভানেত্রী নাহিদা চৌধুরী সুমির উদ্যোগে এ গ্রন্থাগারটি স্থাপিত হয়েছে।

এ প্রসঙ্গে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, বর্তমানে নড়াইল পুলিশ লাইন স্কুল অনেক বেশি উন্নত। এরই ধারাবাহিকতায় শিশুদের জ্ঞানকে আরো বিকশিত করার লক্ষে এ গ্রন্থাগারটি স্থাপিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

এ সময় বিদ্যালয়টির সভানেত্রী ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)এর সহধর্মিনী নাহিদা চৌধুরী সুমি বলেন, প্রত্যেকটি বিদ্যালয়ে গ্রন্থাগার থাকা আবশ্যক। এই প্রয়োজনীয়তা অনুধাবন করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অর্থায়নে তিনি গ্রন্থাগারটি স্থাপন করতে পেরেছেন বলে জানান।

এ গ্রন্থাগারের সাহায্যে শিশুদের জ্ঞানলাভের পথ অনেকটা সুগম হবে বলেও তিনি মত প্রকাশ করেন। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, বিদ্যালয়টির সার্বিক উন্নয়নকল্পে বিদ্যালয়টির সভানেত্রী নাহিদা চৌধুরী সুমি অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তারই ধারাবাহিকতায় এ গ্রন্থাগারটি স্থাপন করা সম্ভব হয়েছে। ভবিষ্যতেও স্কুলের কল্যাণে আরও অনেক কাজ করার চিন্তা ভাবনাও রয়েছে বলে তিনি জানিয়েছেন।