Spread the love

নুরুল ইসলাম, খাজরা প্রতিনিধি: একুশে ফেব্রুয়ারী বাংলাদেশের জনগনের গৌরব উজ্জল একটি দিন। এটি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। বাঙালী জাতির গৌরব উজ্জল স্মৃতিবিজড়িত একটি দিন হিসাবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে পূর্ব পাকিস্থানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের উপর গুলিবর্ষণে কয়েকজন তরুন শহীদ হন।

আশাশুনি উপজেলার ৮নং খাজরা ইউনিয়নের ১৪৪ নং পশ্চিম খাজরা ও দূর্গাপুর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যদায় মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
দিবসটির তাৎপর্য তুলে ধরেন অত্র প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস,এম নুরল আমিন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ইকবাল হোসেন, অভিভাবক সদস্য আব্দুর রশিদ, আজিজুল ইসলামসহ আরও অনেকে।

সহকারি শিক্ষক সুবাস চন্দ্র সরকার,সুবর্না চক্রবর্তী,অনিমা হালদার অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল সকাল ৭ টায় শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন,৭.১০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন,৭.৩০ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন,৮টায় বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালিটি খাজরা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদর্শন করে স্কুল চত্তরে এসে শেষ হয়। প্রধান শিক্ষক বলেন স্কুলটিতে স্থায়ী শহীদ মিনার থাকলে আরও বেশি ভাল হয়। তিনি সরকারের কাছে আবেদন করেন স্কুলটিতে একটি সরকারি ভাবে শহীদ মিনার স্থাপন করা হোক।