ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কলারোয়া শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ – Satkhira Vision

May 13, 2021, 1:56 am

সংবাদ শিরোনাম :
তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক কলারোয়া পৌরসভায় সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ কালিগঞ্জ: ট্রাকের নিচে ঝাঁপ দিয়ে ঋণগ্রস্ত দলিল লেখকের আত্মহত্যা
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কলারোয়া শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কলারোয়া শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পণ

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়ায় যথাযথ মর্যাদায় একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ ও থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (২১ ই ফেব্রুয়ারী) রাত ১২টা ১টি মিনিটে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ এবং পরে থানায় অফিসার ইনচার্জ মোহাম্মদপুর মনিরুজ্জামান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

এরপর কলারোয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

তারপর পর্যায়ক্রমে কলারোয়া সরকারী কলেজ, এটিভি ২৪ টিভি নিউজ পটোকাল, প্রেসক্লাব, উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, ছাত্রলীগ, প্রমিয়ার ছাত্র সংঘ, রিপোর্টর্স ক্লাব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সর্বস্তরের মানুষ একে-একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শুরু করেন।

রাষ্ট্রভাষা বাংলার দাবীতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা। মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আর বাংলাদেশেই সীমাবদ্ধ নয়।

২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হচ্ছে সারা বিশ্বে। বাঙালির ভাষার সংগ্রামের একুশ এখন বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিন।

গর্ব আর শোকের এই দিনটি বৃহস্পতিবার রাতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়। যার সূচনা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT