Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ে কমিটি গঠন নিয়ে অভিভাবকদের ভুল বুঝিয়ে ও জাল স্বাক্ষর নিিয়ে ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে।

এলাকার অভিভাবকদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগে প্রকাশ, স্কুলের পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে বিধি মোতাবেক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ, স্কুলের শিক্ষার্থীদের জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় অবহিত করা, স্কুলের নোটিশ বোর্ডে, শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে, এলাকার বাজারে ও বহু স্থানে নোটিশ লাগিয়ে প্রচার করা হয়। ফলে অভিভাবকসহ সকল স্তরের মানুষ স্কুলের কমিটি গঠনের বিষয়টি অবহিত ছিল।

আরো পড়ুন: দখল আর পলি জমে বাংলাদেশের মানচিত্র থেকে হারিয়ে যেতে বসেছে বেতনা!

কিন্তু সাবেক ইউপি সদস্য সুমল কুমার দাশ তাদের অনেকের স্বাক্ষর জাল করে, কাউকে ভুল তথ্য দিয়ে এবং কাউকে চাপ প্রয়োগ বা ভয় দেখিয়ে স্বাক্ষর করিয়ে নেন। পরবর্তীতে তারা বুঝতে পেরে তার অনৈতিক কর্মের প্রতিকার প্রার্থনা করেছেন।

অভিভাবক অশোক কুমার বাছাড় বলেন, সুমল ২ ফেব্রয়ারি তাকে তার প্যানেলের প্রার্থী হতে বলেছিলেন। কিন্তু তিনি রাজী হননি। সুতরাং তিনি (সুমল) জানতেন না বা নির্বাচন গোপনে করার অভিযোগ ভিত্তিহীন।

অভিভাবক নাসির উদ্দিন বলেন, তিনি ওই অভিযোগ পত্রে স্বাক্ষর করেননি। তারসহ অধিকাংশের স্বাক্ষর জাল করা হয়েছে। তারা স্কুলের বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিরোধে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।