কলারোয়া পৌরসভার অনুমতি না নিয়েই চলছে বেত্রবতী নদীতে বিল্ডিং ও প্রাচীর নির্মাণ! – Satkhira Vision

March 8, 2021, 6:42 am

সংবাদ শিরোনাম :
তালা: বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই!
কলারোয়া পৌরসভার অনুমতি না নিয়েই চলছে বেত্রবতী নদীতে বিল্ডিং ও প্রাচীর নির্মাণ!

কলারোয়া পৌরসভার অনুমতি না নিয়েই চলছে বেত্রবতী নদীতে বিল্ডিং ও প্রাচীর নির্মাণ!

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়া পৌরসভার নিয়ম নীতির তোয়াক্কা না করে ক্ষমতার দাপট দেখিয়ে অনুমতি বা প্লান না নিয়ে বেত্রবতী নদীর কিছু জায়গা দখল করে অবৈধভাবে চলছে বিল্ডিং ও প্রাচীর তৈরীর নির্মাণ কাজ। পৌরকর আইনে এটা অবৈধ হলেও তা মানছেন না প্রভাবশালী মহল।

খোঁজ নিয়ে জানা গেছে, পৌর সদরের তুলসীডাঙ্গা ২ নং ওয়ার্ড খাদ্য গুদামের পিছনে প্রয়াত আব্দুস সালাম মেম্বার ১৮ শতক জমি কিনে দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন। বেত্রবতী নদীর অংশসহ ৯ শতক বেঁচে দিয়েছেন উপজেলার ওফাপুর গ্রামের আসাদের কাছে। সেই জমি নিয়ন্ত্রণে নেয় রবী মল্লিক নামের এক প্রভাবশালী ব্যক্তি।

আরো পড়ুন: কলারোয়া থানা পুলিশের অভিযানে ২৫ পিচ ইয়াবা বড়িসহ ঝিকড়ার ফারুক আটক

প্রথম পর্যায়ে পৌর সভার অনুমতি না নিয়ে মাফ-যোগ ছাড়ায় দখল করে নেন ক্রয়কৃত আসাদ। পরবর্তীতে বিষয়টি পৌরসভার নজরে আসলে ক্রয়কৃত জমির মালিক আসাদকে পৌরসভার নিয়ম নীতি মেনে নির্মাণ কাজ করতে বললে আসাদ কিছু দিন নির্মাণ কাজ করে আবার তা বন্ধ করে দেন। এর ভিতরে পৌরসভার আমিন গিয়ে একটা খসরা মাফ-যোগ করেন খাতা কলম ছাড়াই। কিন্তু প্রভাবশালী রবী মল্লিক পৌরসভার লিখিত অনুমোদন না নিয়ে পূণরায় নির্মাণ কাজ চালিয়ে যাচ্চেন। কয়েক দফায় জমির মালিক আসাদকে পৌর আইনে ইমারত নির্মাণ কাজের কথা বললে তিনি গুরুত্ব না দিয়ে অবৈধভাবে কাজ চালিয়ে যেতে থাকেন।

শনিবার (১৬ ই ফেব্রুয়ারী) দুপুরে নির্মান কাজে গিয়ে দেখতে পান বেত্রবতী নদীর অনেক অংশ জুড়ে অবৈধভাবে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে মিন্টুর নেতৃত্বে একদল ইমারত শ্রমিক।

খোঁজ নিয়ে আরো যানা যায়, বেত্রবতী নদীর মাছ বরাবর পৌর সভার অনুমতি ছাড়ায় প্রচীর নির্মান কাজ করছেন ইমারত শ্রমিকরা। ক্রয়কৃত জমির মালিক আসাদের সাথে কথা হলে তিনি বলেন, পৌর সভার মাপযোগ করে সঠিক কাগজপত্র নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। অথচ কাগজপত্র দেখার কখা বললে তিনি প্রতিবেদকে বলেন অবশ্যই দেখাবো। কিন্তু পৌরসভা বলছে ভিন্ন কথা। প্রভাবশালী রবী মল্লিকের মদদে অবৈধভাবে পৌর সভার অনুমতি বা প্লান ছাড়ায় চলছে নির্মাণ কাজ হচ্ছে।

নির্মাণ কাজের বিষয়ে কলারোয়া পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুলের সাথে কথা হলে তিনি বলেন, তার পৌরসভার কোন প্লান ও অনুমতি না নিয়ে অবৈধভাবে নির্মাণ কাজ চালিয়ে যাওয়া বে-আইনি। যদি কোন প্রভাবশালী অবৈধভাবে কাজ করে থাকেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত কাজ বন্ধ করে দেয়া হয়ছে বলে তিনি জানান।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT