কঠিন বিপদে সঠিক সিদ্ধান্ত লাভে যে দোয়া পড়বেন – Satkhira Vision

March 7, 2021, 3:21 pm

সংবাদ শিরোনাম :
তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ
কঠিন বিপদে সঠিক সিদ্ধান্ত লাভে যে দোয়া পড়বেন

কঠিন বিপদে সঠিক সিদ্ধান্ত লাভে যে দোয়া পড়বেন

এসভি ডেস্ক: পরামর্শের আলোকে মানুষ অনেক কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পেয়ে থাকে। এ ব্যাপারে হাদিসে পাকে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পরস্পরের সঙ্গে পরামর্শের এবং আল্লাহর কাছে সাহায্য চাওয়ার উপদেশ দিয়েছেন।

কিন্তু কিছু কিছু সময় মানুষ এমন কঠিন বিপদের সম্মুখীন হয়, যখন পরামর্শের সময় থাকে না। আবার পরামর্শের সময় থাকলেও বিষয়বস্তুর বিবেচনায় পরামর্শ গ্রহণের কোনো সুযোগও থাকে না। সে সময় মহান আল্লাহর সাহায্য ছাড়া বান্দার কোনো কিছুই করার থাকে না।

এমন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্তে পৌছতে আল্লাহর শেখানো ভাষায় তাঁরই সাহায্য কামনা করা জরুরি।

কঠিন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত লাভে দোয়া করুন এভাবে-
رَبَّنَا افْتَحْ بَيْنَنَا وَبَيْنَ قَوْمِنَا بِالْحَقِّ وَأَنتَ خَيْرُ الْفَاتِحِينَ
উচ্চারণ : রাব্বানাফতাহ্ বাইনানা ওয়া বায়না ক্বামিনা বিলহাক্কি ওয়া আংতা খায়রুল ফাতিহিন।’ (সুরা আরাফ : আয়াত ৮৯)

অর্থ : হে আল্লাহ! আমাদের এবং আমাদের সম্প্রদায়ের মধ্যে যথাযথ ফয়সালা করে দিন। আর আপনি শ্রেষ্ঠ ফয়সালাকারী।’

কোনো বান্দা যখন আল্লাহর শেখানো ভাষায় একান্ত আপন মনে সাহায্য প্রার্থনা করে, তখন বিপদ যত কঠিনই হোক না কেন, মহান আল্লাহ সে বান্দাকে একান্ত সাহায্য করেন। তার রহমত ও বরকত দ্বারা ঢেকে দেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কঠিন বিপদেও আল্লাহর কাছে একান্ত আস্থা ও বিশ্বাসের সঙ্গে সাহায্য প্রার্থনার আবেদন করার তাওফিক দান করুন। দুনিয়ার যাবতীয় জানা-অজানা বিপদ-আপদ থেকে হেফাজত করুন। আমিন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT