সাতক্ষীরা শহরে রাস্তা দখল করে চলছে দোকান নির্মাণ – Satkhira Vision

March 4, 2021, 3:01 pm

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ৫০ বোতল ফেনসিডিলসহ কাথন্ডার মাকফুর গ্রেফতার সাতক্ষীরা: করোনার টিকা নিলেন পিপি আব্দুল লতিফ সাতক্ষীরা: মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা, আহত ৮ কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার
সাতক্ষীরা শহরে রাস্তা দখল করে চলছে দোকান নির্মাণ

সাতক্ষীরা শহরে রাস্তা দখল করে চলছে দোকান নির্মাণ

এসভি ডেস্ক: সাতক্ষীরা শহরকে নান্দনিক ও সকলের অবাসযোগ্য করে গড়ে তুলতে চলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান।

ঠিক সেই মুহূর্তে চলছে সাতক্ষীরা শহরের পৌরসভার ১নং ওয়ার্ডের স্টেডিয়াম ব্রিজ সংলগ্ন বিউটি হোটেলের পার্শ্ববর্তী রাস্তা দখলের মহোৎসব।

সংকুচিত হচ্ছে চলাচলের সড়কটি। মাস্টার পাড়া সড়ক হয়ে লস্কর পাড়া সড়কের চলাচলের রাস্তা দখল করে অবৈধভাবে বসানো হয়েছে দোকান। অবৈধ দখলদারেরা এভাবে টাইলস্ ব্যবসা ও দোকানদারী চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ ওঠেছে। 

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পৌর মেয়র এবং ঐ ওয়ার্ডের কাউন্সিলরের হস্তক্ষেপে পৌরসভার সার্ভেয়ার মো. মামুন অর রশীদ সরেজমিনে গিয়ে দেখেন স্থানীয় আবুল হোসেনসহ কয়েকজন ব্যক্তি চলাচলের রাস্তা দখল করে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলছে। 
এসময় সার্ভেয়ার নির্মাণ কাজ বন্ধ করে দেন। দখলদারদের কারণে সড়কে চলাফেরা করতে ভোগান্তিতে পড়ছেন সাধারণ জনগণ ও পথচারীরা। 

সরেজমিন ঘুরে দেখা যায়, পৌরসভার ১নং ওয়ার্ডের স্টেডিয়াম ব্রিজ সংলগ্ন বিউটি হোটেলের পার্শবর্তী সড়কের উপর বসানো হয়েছে এসব দোকান। সরকারি রাস্তা এভাবে দখল করা যেন নিয়মে পরিণত হয়েছে। 
যদিও দেখা যায়, জেলা প্রশাসন ও পৌরসভাসহ সংশ্লিষ্টরা উচ্ছেদ অভিযানে আসলে এসব অবৈধ দখলদাররা সরে যায়।

পরবর্তীতে আবারও ঐ সব অবৈধ দখলদাররা জায়গা দখল করে দোকান পাট বসায়। অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে আইনটি কঠোর করে জোরালোভাবে কার্যকর করা জরুরী। এদের কারণে রাস্তার দুপাশে আটকে থাকে ময়লা। নোংরা স্থানে পরিণত হচ্ছে অধিকাংশ এলাকা। দোকানদারেরা রাস্তা দখল করে পথচারীদেরও চলাচলে বিঘ্ন ঘটাচ্ছে। যত্রতত্র রাস্তা দখল করা হচ্ছে। এসব অবৈধ দখলদার ব্যক্তিদের দ্বারা দোকান তৈরির কারণে পথচারী ও যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। 

সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি ও পৌরসভার ১,২ ও ৩ ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জ্যোৎস্না আরা বলেন, আমরা স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পৌরসভার সার্ভেয়ার মামুনকে পাঠিয়ে অবৈধ দখলদারদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি এবং পুনরায় যদি নির্দেশ অমান্য করে দোকান নির্মাণ করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় পথচারী ও সচেতন মহলের দাবী সরকারি চলাচলের রাস্তা দখল করে অবৈধভাবে গড়ে তোলা দোকান পাট উচ্ছেদ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিৎ।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT