শেখ বাদশা, আশাশুনি: আশাশুনির কুল্যা ইউনিয়নের ঐতিহ্যবাহী গুনাকরকাটি নকশাবন্দীয়া মোজাদ্দেদীয়া খায়রীয়া আজিজীয়া খান্কাহ শরীফের বার্ষিক ওরস ও ফাতেহা শরীফ আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে।

হযরত শাহ মহিউদ্দিন আব্দুল্লাহ আবুল খায়ের ফারুকী দেহলবী মুজাদ্দেদী (রঃ) এর ৯৬ তম ওরস শরীফ ও হযরত শাহ আব্দুল আজিজ খুল্নবী নক্শাবন্দী মোজাদ্দেদী (রঃ) এর ফাতেহা শরীফ অনুষ্ঠিত হবে। শুক্রবার বাদ আসর খান্কা শরীফ চত্বরে পবিত্র কোরআন মাজিদ তেলোয়াতের মধ্য দিয়ে ওরস শরীফ অনুষ্ঠিত হবে।

শনিবার বাদ ফজর গওসূল আযম হযরত শাহ্ মহিউদ্দিন আব্দুল্লাহ আবুল খায়ের ফারুকী দেহলবী মুজাদ্দেদী (রঃ) এর খলিফায়ে হযরত শাহ আব্দুল আজিজ খুল্নবী নকশবন্দী মুজাদ্দেদী (রঃ) এর ফাতেহা শরীফ অনুষ্ঠিত হবে।

ফাতেহা শরীফের দোয়া মোনাজাত পরিচালনা করবেন গাওছুল আজম হযরত মাওঃ শাহ্ আবুন নাছর আনার্স ফারুকী মুজাদ্দেদী দেহলবী মাদ্দাজিল্লাহুল আলী। দেশের বিভিন্ন জেলা থেকে ভক্ত ও আশেকগন ওরস শরীফে আসতে শুরু করেছে। ওরশ শরীফ মূলত একদিনের হলেও কার্যক্রম চলে ৩ দিন।

এছাড়া ওরশ কেন্দ্রীক যে মেলা বসে তা চলবে প্রায় মাসব্যাপী। ইতি মধ্যে খান্কা শরীফের পক্ষ থেকে ওরস শরীফের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন গুনাকরকাটি খায়রিয়া আজিজীয়া ফাউন্ডেশন ওরস কমিটি।

আশাশুনি থানা পুলিশের পক্ষ ওরস শরীফের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে বলেন জানান ওসি বিপ্লব কুমার নাথ।