নদী দখলমুক্ত করতে ১০ বছর মেয়াদি ‘মাস্টারপ্ল্যান’ – Satkhira Vision

March 8, 2021, 6:52 pm

সংবাদ শিরোনাম :
অসুস্থ্য আ’লীগ নেতাকে দেখতে গেলেন সদর উপজেলা চেয়ারম্যান বাবু তালা: বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন এনইউবিটি খুলনাতে ৭মার্চ উপলক্ষ্যে আলোচনা সাতক্ষীরা: পাথরের ভেতর ইটের ‘খোয়া’ হাতেনাতে ধরলেন ইঞ্জিনিয়ার(ভিডিও).. তালা: মাটি কাটতেই বেরিয়ে এলো ৪০০ বছরের পুরাতন স্বর্ণ স্বাদৃশ্য মূর্তি সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে বাপী-হাবিব-সুজন প্যানেলের ১৩টি পদের মধ্যে ১২টিতে জয় জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা
নদী দখলমুক্ত করতে ১০ বছর মেয়াদি ‘মাস্টারপ্ল্যান’

নদী দখলমুক্ত করতে ১০ বছর মেয়াদি ‘মাস্টারপ্ল্যান’

এসভি ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষা ও কর্ণফুলী নদীর ওপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখলমুক্ত ও নাব্য ফিরিয়ে আনতে ১০ বছর মেয়াদি মাস্টারপ্ল্যান প্রণয়ন করছে সরকার। পরিকল্পনা স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদে বাস্তবায়ন করা হবে।

আজ (বৃহস্পতিবার) সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে চট্টগ্রামের কর্ণফুলী নদীসহ ঢাকার চারপাশের নদীগুলোর দূষণরোধ এবং নাব্য বৃদ্ধির জন্য মাষ্টারপ্ল্যান তৈরি সংক্রান্ত কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বহুদিন ধরে এসব নদীর অব্যবস্থাপনার ফলে নাব্য হারিয়ে ফেলেছে। আমরা এসব নদীর নাব্য ফিরিয়ে আনছে চাই। একই সঙ্গে নদীর তীরে যেসব অবৈধ স্থাপনা গড়ে উঠেছে সেগুলো উচ্ছেদ করতে চাই।

এ মাস্টার প্ল্যান বাস্তবায়নে কত টাকা খরচ হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বাজেটের বিষয়টি আমরা এখনো ঠিক করিনি। আগে বাস্তবায়ন করব তারপর বাজেটে নজর দেবো।

মাস্টারপ্ল্যান চূড়ান্ত হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আগামী মিটিংয়ে আমরা এটি চূড়ান্ত করব। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে আগামী ১৪ ই মার্চ এ সংক্রান্ত আরো একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT