Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে খাস জমি দখল ও শ্মশান ঘাটে যাতায়াতের পথ দখলে নিয়ে অবৈধ ভাবে পাকা ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

শোভনালী ইউনিয়নের বালিয়াপুর মৌজায় ১ নং খাস খতিয়ানে সাবেক ১০৮৩ দাগে দীর্ঘ শতাধিক বছরের শ্মশান ঘাট স্থাপিত। এলাকার হিন্দু সম্প্রদায়ের শবদাহের জন্য এই শ্মশানই তাদের অবলম্বন। শ্মশানঘাটে যাতায়াতের জন্য যে পথটি তারা পুরাকাল থেকে ব্যবহার করে আসছে সেই পথ দখল করে নিয়ে বালিয়াপুর গ্রামের আঃ রশিদ গাজীর ছেলে সাহেব আলি ঘর বেঁধেছেন। একই সাথে খাস খতিয়ানভুক্ত প্রায় ১ একর জমি তিনি দখল করে ঘেরভেড়ী করার পাশাপাশি ঘর নির্মান করেছেন। সাধারণ ঘর নয় রীতিমত ইটের গাঁথনি দিয়ে পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। ঘরের কাজ প্রায় লিন্টন পর্যন্ত শেষ হয়েছে।

কিছুদিন আগে হিন্দু সম্প্রদায়ের লোকজন একটি মৃতদেহ নিয়ে শ্মশানে যাবার পথ না পেয়ে বাধ্য হয়ে মৎস্য ঘেরের পানিতে কষ্টকর পরিবেশে যাতয়াতে বাধ্য হয়েছে। এদিকে একই মৌজায় ১০৭৩ দাগে খাস খতিয়ানভুক্ত জমি দখলে নিয়ে পাকা ঘর বেঁধেছেন মৃত অহেদ আলি সরদারের ছেলে শহিদুল ইসলাম।

শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন জানান, তিনি নিজে শ্মশানে যাতায়াতের জন্য রাস্তা নির্মাণ করে দিয়েছেন। সেই রাস্তাটিও সাহেব আলি দখল করে নিয়েছে। এব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে।