‘নিরীহ মানুষ যাতে হয়রানী না হয় সেদিকে পুলিশ সজাগ থাকবে’ – Satkhira Vision

May 15, 2021, 2:44 pm

সংবাদ শিরোনাম :
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ 
‘নিরীহ মানুষ যাতে হয়রানী না হয় সেদিকে পুলিশ সজাগ থাকবে’

‘নিরীহ মানুষ যাতে হয়রানী না হয় সেদিকে পুলিশ সজাগ থাকবে’

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়া থানায় দালাল-টাইট বাটপার ও মাদক ব্যবসায়ীদের কোন স্থান নেই। থানা এখন গরীব- অসহায় মানুষদের নিরাপদ ও ন্যায় বিচার পাওয়ার স্থান উল্লেখ করে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, থানায় দালাল পাটপারদের কোন স্থান নেই।

থানা এলাকায় যেন কোন নীরিহ মানুষ হয়রানীর শিকার না হয় সেদিক থেকে পুলিশ সজাগ দৃষ্টি রাখবে। কোন দাঁগি বা কুখ্যাত আসামী বিরুদ্ধে আপনারা ( সাংবাদিক) সুপারিশ করবেন না। কারণ অপরাধীর বিরুদ্ধে সুপারিশ করে লাভ হবে না। অপরাধী অপরাধ করে পার পাবে না। আইনের সর্বোচ্ছ শাস্তির আওতায় তাকে আনা হবে।

সোমবার (১১ ই ফেব্রুয়ারী সন্ধ্যার পর থানার হল রুমে) কলারোয়া প্রেসক্লাবের কর্মরত সকল সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে থানার নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান এসব কথা বলেন।

থানার সেকেন্ড অফিসার এস আই নাজিম উদ্দিনের পরিচালনায় পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে মতবিনিময় কালে নবাগত অফিসার ইনচার্জ আরোও বলেন, আপনারা (সাংবাদিক) কলমের মাধ্যমে সমাজের সঠিক তথ্য চিত্র তুলে ধরুন। আপনাদের তথ্য ভিত্তিতে আমরা কাজ করতে পারি, তবে সেটা সঠিক হওয়া লাগবে। সাংবাদিক পুলিশ একে উপরের পরিপূরক, বন্ধু সুলভ আচরণের মাধ্যমে সমাধান করা উচিত বলে মনে করি।

তিনি বলেন, দোষে গুনে মানুষ। কাজ করতে গেলে ভুল হবে। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে থানা এলাকায় আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ বদ্ধ পরিকর। তাই পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে হয়রানী না করে বস্তুু নিষ্ঠু তথ্যর সহযোগিতা কামনা করি।

এছাড়া তিনি এলাকার গরীব মানুষদের উদ্দেশ্যে বলেন, এক সময় নানা কারণে গরীব মানুষ কোন প্রয়োজনে থানায় আসতে চাইতো না। এ সুযোগে প্রভাবশালীরা পুলিশকে নিজেদের ইচ্ছেমত ব্যবহার করার চেষ্টা করেছেন।

কিন্তু বর্তমান সরকার এবং স্থানীয় সাংবাদিক পুলিশী সেবা এলাকার প্রতিটি মানুষের কাছে পৌছে দিতে বদ্ধ পরিকর। এ জন্য থানা পুলিশকে ভয় পাওয়ার কোন কারণ নেই। এখন থেকে গরীব মানুষ থানায় আসলে তাদেরকে চা আপ্যায়ন করা হবে। তিনি প্রভাবশালীদের উদ্দেশ্যে বলেন, অবৈধভাবে টাকা না নিয়ে জোর পূর্বক কোন কিছু করার দিন শেষ হয়ে গেছে।

এখন থেকে সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্ত ও সরকারকে বেকায়দায় ফেলে প্রশ্নবিদ্ধ করলে তাদের প্রতিরোধ করা হবে। এমনকি গরীব ও অসহায় জমির মালিকদের উপর প্রভাবশালীরা প্রভাব বিস্তার করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হব। এছাড়া মাদক, জঙ্গী, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীসহ অপরাধ মূলক কর্মকান্ড নির্মূল করতে পুলিশকে সহযোগিতা করার জন্য সকলকে আহবান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি দীপক শেঠ, সহ সভাপতি হাসান মাসুদ পলাশ, প্রভাষক সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক জুলফিকারুজ্জামান জিল্লু, রাশেদুল হাসান কামরুল, যুগ্ন সাধারণ সম্পাদক আতাউর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক এম এ সাজেদ, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, ক্রীয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আকবার আলী, সদস্য সাইফুল ইসলাম, মিয়া ফারুক হোসেন স্বপন, জাহাঙ্গীর আলম লিটন প্রমুখ।

মতবিনিময় সভা শেষে নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামানকে বহুল আলোচিত সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান পত্রিকার চলতি সংখ্যা কলারোয়া প্রেসক্লাবের কর্মকর্তাদের সাথে নিয়ে প্রদান করেন উপজেলা প্রতিনিধি ফিরোজ জোয়ার্দ্দার।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT