দেবহাটায় ১২১ টি কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত – Satkhira Vision

May 15, 2021, 2:00 pm

সংবাদ শিরোনাম :
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ 
দেবহাটায় ১২১ টি কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

দেবহাটায় ১২১ টি কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

দেবহাটা প্রতিনিধি: ‘ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান’ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্য ও পারবার কল্যাণ মন্ত্রনালয়ের জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্ঠি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তরের সুব্যবস্থাপনায় সারা দেশের ন্যায় জেলার দেবহাটাতে ১২১ টি কেন্দ্রের মাধ্যমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৮ টায় দেবহাটার সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে একযোগে ১২১ টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সের শিশুদের একটি করে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুদের একটি করে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে দেবহাটায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল লতিফ।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: মেহেদী হাসান,মেডিকেল টেকনোলোজিষ্ট (ইপিআই) মো. সালাহউদ্দীন,স্বাস্থ্য পরিদর্শক আজিজুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

উপজেলার ৫টি ইউনিয়নে ৬-১১ মাস বয়সের ১৭৬৭ জন শিশু ও ১২-৫৯ মাস বয়সের ১৩৭৬৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নিয়ে এবারের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT