আশাশুনির বড়দলে ইটভাটায় মোবাইল কোর্টে ২ল কাঁচা ইট বিনষ্ট: ৩০ হাজার টাকা জরিমানা – Satkhira Vision

March 6, 2021, 12:15 pm

সংবাদ শিরোনাম :
জিমের পাশে “মানবতার সিঁড়ি” সাতক্ষীরার চোরাই গরু ডুমুরিয়ায় উদ্ধার: ২ চোর আটক কলারোয়া: আ’লীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে দলীয় প্যাডে স্বাক্ষর নিলেন চেয়ারম্যান প্রার্থী জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির কমিটি গঠিত শ্যামনগর: প্রাইভেটকারে ঘুরতে বের হয়ে লাশ হলেন শ্যালক-বোনাই! তালা: কিশোরীকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা গ্রেফতার সাতক্ষীরা: খাবারের প্রলোভন দেখিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ করলো বৃদ্ধ জেলায় কমেছে আম চাষ! আবহাওয়া, বাজার ধর নিয়ে চিন্তিত আম চাষীরা সাতক্ষীরা: ৫০ বোতল ফেনসিডিলসহ কাথন্ডার মাকফুর গ্রেফতার
আশাশুনির বড়দলে ইটভাটায় মোবাইল কোর্টে ২ল কাঁচা ইট বিনষ্ট: ৩০ হাজার টাকা জরিমানা

আশাশুনির বড়দলে ইটভাটায় মোবাইল কোর্টে ২ল কাঁচা ইট বিনষ্ট: ৩০ হাজার টাকা জরিমানা

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বড়দলে একটি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা ও কাঁচা ইট পানি দিয়ে ভিজিয়ে নষ্ট করা হয়েছে। বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ কোর্ট পরিচালনা করা হয়।

বড়দল ইউনিয়নের ভরাট হয়ে যাওয়া কপোতাক্ষ নদের চরে চাঁদখালী গ্রামের সোবহান সরদার ও শাহাদাৎ হোসেন “আর এস ডি ব্রীক্স” নামে একটি ইট ভাটা স্থাপন করে কয়েক বছর যাব্ৎ ইটের ব্যবসা করে আসছেন। পাশে বড়দল গ্রামের রবিউল ইসলাম “এ এস এস” ব্রীকস ও চাঁদখালী গ্রামের নজরুল ইসলাম “এ কে এস” ব্রীক্স নামে আরও দু’টি ভাটা স্থাপন করেছেন।

এসব ভাটায় টিন দিয়ে সাধারণ চিমনী ব্যবহার করা হয়ে আসছে। ইতিপূর্বে কয়েক বার মোবাইল কোর্ট পরিচালনা করে কয়েকবার জরিমানা করা হলেও তারা কেউ নিয়ম মেনে ভাটা পরিচালনা করছেন না। নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যার নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি টিম ও পুলিশ দল নিয়ে বুধবার আরএসডি ব্রীক্সে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় পরিবেশ বান্ধব ফিট চিমনির পরিবর্তে টিনের চিমনী ব্যবহার করার অপরাধে ভাটা মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা ও চিমনি ভেঙ্গে দেওয়া হয়। একই সাথে ২ লক্ষাধিক কাচা ইট ফায়ার সার্ভিসের দম কলের সাহায্যে পাানি ছুড়ে বিনষ্ট করা হয়। পাশের ‘এএসএস’ ব্রীক্স ও ‘একেএস’ ব্রীক্স-এ মোবাইল কোর্ট পরিচালনা করার দাবি জানিয়েছেন স্থানীয়রা হয়নি।

তবে পরবর্তীতে সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানাগেছে। মোবাইল কোর্ট পরিচালনার সময় এলাকার বহু মানুষ, জন প্রতিনিধি, সাংবাদিক ইট ভাটায় উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT