নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সংরক্ষিত মহিলা আসনে সর্বত্র জুড়ে আলোচনায় রয়েছেন চৌধুরী নূরজাহান মঞ্জুর। কে পাচ্ছেন আগামী ৫ বছরের জন্য সাতক্ষীরার সংরক্ষিত আসনের আওয়ামী লীগের মনোনয়ন, এটা নিয়েই সর্বত্র আলোচনা। তবে সকলেই হিসেব কষছেন সাতক্ষীরার সাবেক পুলিশ সুপার পত্নি চৌধুরী নূরজাহান মঞ্জুরকে নিয়ে।

তিনিই পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন। সরকার প্রধানের দৃষ্টিতে রয়েছেন সাতক্ষীরার সাবেক এই পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির।

জামায়াত-শিবির দমন করে সাতক্ষীরাকে শান্ত করে সরকারের ভাবমূর্তি ফিরিয়ে আনেন এই পুলিশ সুপার। জামায়াত-শিবিরের তান্ডবে নিহত আওয়ামী লীগের পরিবারদের খোঁজ দিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির পর প্রথম সফর সাতক্ষীরায় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর গুডবুকে রয়েছেন এই পুলিশ সুপার। স্বামীর উপর সুদৃষ্টি থাকার সুবাদে সাতক্ষীরার মনোনয়ন তার পত্নি চৌধুরী নূরজাহান মনোনয়ন পাবেন এমনটা আশা করছেন সাতক্ষীরার মানুষ।

এছাড়া চৌধুরী নূরজাহান মঞ্জুর রয়েছেন সাতক্ষীরা পৌর শাখা যুবলীগের যুগ্ম আহবায়ক পদে। রয়েছেন বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠণের সঙ্গে জড়িত। বিভিন্ন সময় সাতক্ষীরার মানুষের পাশে থেকেছেন। সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচার করেছেন।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে সুখী সমৃদ্ধির বাংলাদেশ গড়ার বানী ছড়িয়েছেন সাতক্ষীরার অলিগলিতে। এ সকল কর্মকান্ডগুলোও তাকে মনোনয়নে দৃষ্টিতে রাখবেন আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড এমন মত রাজনৈতিক মহলের।

যদিও আওয়ামী লীগ থেকে আনুষ্ঠাণিকভাবে ঘোষনা হওয়ার আগে নিশ্চিতভাবে কেউই বলতে পারছেন না কে হবে সাতক্ষীরার সংরক্ষিত আসনের আগামী ৫ বছরের এমপি।