অনিরাপদ খাদ্য ক্যান্সার, কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করে – Satkhira Vision

March 4, 2021, 3:43 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: করোনার টিকা নিলেন পিপি আব্দুল লতিফ সাতক্ষীরা: মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা, আহত ৮ কলারোয়া: ৯৯ বোতল ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কলারোয়া: জাতীয় ভোটার দিবস পালিত  কলারোয়া: ৩টি দোকানসহ একটি বাড়িতে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি শ্যামনগর: এবার কালভার্ট এর উপর পরিত্যাক্ত ব্যাগে মিললো জীবন্ত নবজাতক সাতক্ষীরা: বিদায়ী হাফেজদের পাগড়ি প্রদান করলো আল নূর ফাউন্ডেশন কলারোয়া: কাকডাঙ্গায় পূর্ব শত্রুতার জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে জখম ৪ সাতক্ষীরা: গাঁজাসহ কুশখালীর প্রফেশনাল মাদক ব্যবসায়ী আজগর গ্রেফতার কলারোয়া: আশা ইলেকট্রিক ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকান্ডে ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
অনিরাপদ খাদ্য ক্যান্সার, কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করে

অনিরাপদ খাদ্য ক্যান্সার, কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করে

নিজস্ব প্রতিনিধি: সুস্থ-সবল জাতি চাই, পুষ্টি সম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০১৯ উদ্যাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০২ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসন ও জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির আয়োজনে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সুলতানপুর বড় বাজারস্থ খাদ্য গুদামে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।

জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সহকারি পুলিশ সুপার ইলতুত মিশ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সাতক্ষীরা উপ-পরিচালক অরবিন্দ বিশ^াস, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেন ও পৌর প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান প্রমুখ।

এসময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন,‘পুষ্টিসম্মত নিরাপদ খাদ্য আমাদের সুস্বাস্থ্যের জন্য অতি প্রয়োজনীয় নিয়ামক। অনিরাপদ খাদ্য ক্যান্সার, কিডনি রোগ, বিকলাঙ্গতাসহ মারাত্মক স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করতে পারে। এজন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য সম্পর্কে জনগণকে সচেতন করা অত্যন্ত জরুরি।

বর্তমান সরকার জনস্বাস্থ্যের উন্নয়ন, পুষ্টিকর খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণ, চিকিৎসা, স্বাস্থ্য শিক্ষা ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন করছে। এ লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টির অংশ হিসেবে ২ ফেব্রুয়ারি ‘জাতীয় নিরাপদ খাদ্য দিবস’ ঘোষণা নিঃসন্দেহে একটি সময়োপযোগী পদক্ষেপ।

বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে সুস্বাস্থ্যসহ কর্মক্ষম করে গড়ে তুলতে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য প্রাপ্তির বিকল্প নেই। এক্ষেত্রে সংশ্লিষ্ট সকল সংস্থার সমন্বয়ে আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম কার্যকর ভূমিকা রাখতে হবে।’

হোটেল রেস্তোরা, বেকারী, বাজারসহ সকল খাদ্য নিরাপত্তার জন্য ভেজাল বিরোধী অভিযান জেলা প্রশাসনের পক্ষ থেকে অব্যাহত থাকবে। খাদ্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মার্কেটিং অফিসার আব্দুল্লাহ, সুলতানপুর মৎস্য ব্যবসায়ী সমিতির আহবায়ক শেখ নাসেরুল হক, জেলা রেস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সুলতানপুর মুদী বাজার সমিতির সভাপতি মো. সিরাজুল হক, সাধারণ সম্পাদক

শেখ কামরুজ্জামান মুকুল, সহ-সাধারণ সম্পাদক মিহির সাহা, সঞ্জীব পাল, সুলতানপুর কাঁচা বাজার সমিতির সভাপতি কাজী কবিরুল হাসান বাদশা, সাধারণ সম্পাদক রওশন আলী প্রমুখ।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা, কর্মচারী, ডিলার ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সুলতানপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আ.স.ম আব্দুর রব।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT